Advertisement
১৮ এপ্রিল ২০২৪
kerala

Kerala Class 11 Exam: ভয়াবহ করোনা পরিস্থিতি! কেরলে একাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত করল সুপ্রিম কোর্ট

প্রতিদিনই কেরলে ৩০ হাজারের বেশি সংক্রমণ ধরা পড়ছে। যা গোটা দেশের সামগ্রিক করোনা সংক্রমণের প্রায় ৭০ শতাংশ।

কেরলে পিছিয়ে গেল একাদশ শ্রেণির পরীক্ষা।

কেরলে পিছিয়ে গেল একাদশ শ্রেণির পরীক্ষা। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫০
Share: Save:

কেরলের একাদশ শ্রেণির পরীক্ষা এক সপ্তাহের জন্য স্থগিত করে দিল সুপ্রিম কোর্ট। ৬ সেপ্টেম্বর, সোমবার থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কেরলে করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তের কারণেই পরীক্ষা স্থগিত করল সুপ্রিম কোর্ট।

বিচারপতি এ এম খানউইলকর, বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি সিটি রবিকুমারের বেঞ্চ জানিয়েছে, কেরলে করোনা সংক্রমণের হার কমার লক্ষণ নেই। প্রতিদিনই রাজ্যে ৩০ হাজারের বেশি সংক্রমণ ধরা পড়ছে। যা গোটা দেশের সামগ্রিক করোনা সংক্রমণের প্রায় ৭০ শতাংশ। আদালত বিস্ময় প্রকাশ করে বলেছে, পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করার আগে কেরলের করোনা সংক্রমণের হিসেব কি মাথায় ছিল না সরকারের?

বিচারপতি হৃষিকেশ রায় বলেন, ‘‘আমি কেরল হাই কোর্টের প্রধান বিচারপতি ছিলাম। আমি জানি কেরলের স্বাস্থ্য পরিকাঠামো দেশে সেরা। কিন্তু তা সত্ত্বেও ওখানে সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না।’’

বিচারপতিরা বলেন, যখন সংক্রমণ ক্রমেই বাড়ছে তখন ছোটদের স্কুলে পাঠিয়ে বিপদের মুখে ঠেলে দেওয়ার কোনও অর্থ হয় না। তাই এক সপ্তাহের জন্য একাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত করার নির্দেশ।

এর আগে রাজ্য সরকারের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছিল কেরল হাই কোর্ট। হাই কোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা হয়। সেই মামলার রায় দিতে গিয়ে এ কথা বলেন বিচারপতিরা।

দেশে করোনার ভরকেন্দ্র হয়ে উঠেছে দক্ষিণের রাজ্য কেরল। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে ৩২ হাজারের বেশি নতুন সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছে। এই পরিস্থিতিতে শারীরিক ভাবে পড়ুয়ারা স্কুলে গেলে সংক্রমিত হওয়ার সম্ভাবনা বাড়বে। এই কারণেই এক সপ্তাহ পরীক্ষা স্থগিতের নির্দেশ সুপ্রিম কোর্টের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala Supreme Court COVID 19 board exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE