Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

অক্সিজেন সঙ্কট মেটাতে টাস্ক ফোর্স গঠন করল সুপ্রিম কোর্ট, নেতৃত্বে বাঙালি চিকিৎসক

ওষুধের জোগান নিশ্চিত করতেও পরামর্শ দেবে তারা। নেতৃত্বে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ভবতোষ বিশ্বাস।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৮:০০
Share: Save:

দেশে মেডিক্যাল অক্সিজেনের জোগান ও বিতরণের বিষয়টি খতিয়ে দেখার জন্য ১২ সদস্যের জাতীয় টাস্ক ফোর্স গঠন করল সুপ্রিম কোর্ট। এই টাস্ক ফোর্সের নেতৃত্ব দেবেন পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ভবতোষ বিশ্বাস। সারা দেশে যৌক্তিক ও ন্যায়সঙ্গত ভাবে মেডিক্যাল অক্সিজেনের জোগান, সরবরাহ এবং জীবনদায়ী ওষুধের সরবরাহ খতিয়ে দেখবে এই টাস্ক ফোর্স। একই ভাবে কোভিডের চিকিৎসার জন্য যাবতীয় চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যবস্থা গ্রহণের জন্যও টাস্ক ফোর্স পরামর্শ দেবে।

শুক্রবারই শীর্ষ আদালত টাস্ক ফোর্স গঠনের নির্দেশ দিয়েছিল। এ ছাড়াও বিভিন্ন রাজ্যে অক্সিজেন বরাদ্দের ভিত্তিও খতিয়ে দেখার কথা কেন্দ্রকে জানিয়েছিল আদালত।

টাস্ক ফোর্সের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন গুরুগ্রামের মেদান্ত হাসপাতাল ও হার্ট ইনস্টিটিউটের চেয়ারপার্সন ও ম্যানেজিং ডিরেক্টর নরেশ ত্রিহান। এছাড়াও দিল্লির স্যার গঙ্গা রাম হাসপাতাল, ভেলোরের ক্রিশ্চান মেডিকেল কলেজ, বেঙ্গালুরুর নারায়ণ হেল্থকেয়ার ও মুম্বইয়ের ফর্টিস হাসপাতালের চিকিৎসকরা রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE