Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নীতীশের নৈশভোজে সুশীল

দিবাকর রায়
পটনা ২৯ মার্চ ২০১৭ ০৩:১৫

নীতীশ কুমারের নৈশভোজ নিয়ে গোষ্ঠীকোন্দল আরও স্পষ্ট বিহার বিজেপির অন্দরমহলে।

মুখ্যমন্ত্রীর ১ নম্বর অ্যানে মার্গের বাসভবনে গত সন্ধেয় হাজির হয়েছিলেন সুশীল মোদী ও তাঁর অনুগামীরা। কিন্তু দেখা মেলেনি বিরোধী দলনেতা প্রেমকুমার, নন্দকিশোর যাদব-সহ ১৫ জন বিজেপি বিধায়কের। প্রেমকুমার জানান, তিনি নৈশভোজ বয়কট করেছেন। নন্দকিশোর কোনও মন্তব্য করেননি। এ নিয়ে জেডিইউয়ের সাধারণ সম্পাদক শ্যাম রজক বলেন, ‘‘বিধায়কদের জন্য ঘরোয়া নৈশভোজের আয়োজন করেছেন মুখ্যমন্ত্রী। এ নিয়ে রাজনীতি অনুচিত।’’

সোমবার সন্ধে থেকেই ভিড় জমে নীতীশের বাড়িতে। প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী, বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি মঙ্গল পাণ্ডে পৌঁছন সেখানে। দুই ছেলে তেজস্বী ও তেজপ্রতাপকে নিয়ে হাজির হন রাবড়ীদেবী। গৃহকর্তা নিজে ঘুরে ঘুরে অতিথিদের আপ্যায়ন করেন।

Advertisement

জেডিইউ সূত্রে খবর, সপ্তাহখানেক আগে বিধায়কদের প্রাতরাশে আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যপাল রামনাথ কোভিণ্ড। বিজেপির এক বিধায়ক সেখানেই নীতীশকে বলেন, ‘‘মুখ্যমন্ত্রীও তো বিধায়কদের নৈশভোজে ডাকতে পারেন।’’ রাজি হয়ে যান নীতীশ। গত রাতে সবাইকে তাঁর বাড়িতে যাওয়ার নিমন্ত্রণ জানান। তা নিয়েই দ্বন্দ্ব শুরু হয় বিজেপিতে। রাজ্য সভাপতি নিত্যানন্দ রায় নৈশভোজে যাওয়া নিয়ে আপত্তি তোলেন। তাঁকে সমর্থন জানান প্রেমকুমার, নন্দকিশোর যাদব, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ। কিন্তু সুশীল জানিয়ে দেন, সংসদীয় রাজনীতিতে কিছু রীতিনীতি মেনে চলতে হয়। তাঁর সঙ্গে গত রাতে নীতীশের বাড়িতে যান দলের প্রায় দুই-তৃতীয়াংশ বিধায়ক।

আরও পড়ুন

Advertisement