Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

তরুণ মেধাবিদের আকৃষ্ট করতে নয়ডায় 'তাজমহল' বানাল মাইক্রোসফ্ট

হায়দরাবাদ, বেঙ্গালুরুর পর দিল্লির কাছে নয়ডায় তৈরি হল মাইক্রোসফ্টের নতুন অফিস।

সংবাদ সংস্থা
নয়ডা ৩০ জানুয়ারি ২০২১ ১৪:৫১
নয়ডায় তাজমহলের আদলে মাইক্রোসফ্টের নতুন অফিস।

নয়ডায় তাজমহলের আদলে মাইক্রোসফ্টের নতুন অফিস।
ছবি মাইক্রোসফ্টের সৌজন্যে।

হায়দরাবাদ, বেঙ্গালুরুর পর দিল্লির কাছে নয়ডায় তৈরি হল মাইক্রোসফ্টের নতুন অফিস। মাইক্রোসফ্ট ইন্ডিয়া ডেভেলপমেন্ট ৯০ হাজার বর্গফুট এলাকা জুড়ে তৈরি করেছে এই নতুন দফতর। আর তা সাজানো হয়েছে বিশ্বের অন্যতম আশ্চর্য স্থাপত্য তাজমহলের আদলে। নয়ডার নতুন অফিসের ছবিও সমাজমাধ্যমে শেয়ার করেছে আমেরিকার এই প্রযুক্তি সংস্থা।

নয়ডায় একটি ৬ তলা বাড়ির উপরের ৩ তলা জুড়ে রয়েছে মাইক্রোসফ্টের দফতর। সেই তিন তলার অন্দরমহলের সজ্জা হয়েছে তাজমহলের আদলে। মুঘল স্থাপত্যের মতো জাফরির দেওয়ালের পাশাপাশি মাইক্রোসফ্টের এই দফতরে ঢোকার বিভিন্ন অংশের ছাঁদ তাজমহলের মতোই।

১৯৯৮-এ হায়দরাবাদে প্রথম অফিস খোলে মাইক্রোসফ্ট। তার পর বেঙ্গালুরুতেও দফতর রয়েছে এই প্রযুক্তি সংস্থার। কিন্তু নয়ডায় তাদের নতুন দফতর টেক্কা দেবে বাকিগুলিকেও। এই দফতর তৈরির ব্যাপারে মাইক্রোসফ্ট ইন্ডিয়া ডেভেলপমেন্ট সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর রাজীব কুমার বলেছেন, ‘‘দেশের সেরা মেধাকে আকৃষ্ট করতে গেলে সেই জায়গায় যেতে হবে। আমরা দেশের মাঝখান থেকে শুরু করেছিলাম। তার পর বেঙ্গালুরুর মাধ্যমে দক্ষিণে পা রেখেছি। আশা করছি, দেশের উত্তরে থাকা বিশ্বমানের বেশ কিছু ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের মেধাবিরা এই দফতরে কাজ করতে আকৃষ্ট হবেন।’’

Advertisement
মাইক্রোসফ্টের নতুন অফিসের অন্দরমহলের সজ্জা।

মাইক্রোসফ্টের নতুন অফিসের অন্দরমহলের সজ্জা।
ছবি মাইক্রোসফ্টের সৌজন্যে।


আরও পড়ুন

Advertisement