Advertisement
১০ ডিসেম্বর ২০২২
MK Stalin

M K Stalin and Mamata Banerjee: রাজ্যপালের কার্যকলাপ নিয়ে মমতার ফোন স্ট্যালিনকে, অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের বৈঠক চান

শুধু বাংলাই নয়, মহারাষ্ট্র, তামিলনাড়ুর মতো রাজ্যেও বারবার সরকার এবং রাজ্যপালের সঙ্ঘাত প্রকাশ্যে এসেছে।

রাজ্য় ও রাজ্য়পাল সঙ্ঘাত নিয়ে মমতার ফোন স্টালিনকে।

রাজ্য় ও রাজ্য়পাল সঙ্ঘাত নিয়ে মমতার ফোন স্টালিনকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ২১:৪৫
Share: Save:

পশ্চিমবঙ্গে তুঙ্গে পৌঁছেছে রাজ্য ও রাজ্যপাল সঙ্ঘাত। জগদীপ ধনখড়কে রাজ্যপালের পদ থেকে অপসারণের জন্য সংসদের দুই কক্ষে সরব হয়েছে তৃণমূল। এ বার অ-বিজেপিশাসিত রাজ্যগুলিতে রাজ্যপালের ক্ষমতার অপব্যবহারের অভিযোগে দিল্লিতে বৈঠকে বসতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। আলোচনায় থাকবেন অ-বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা। রবিবার এমনই জানালেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান এমকে স্টালিন।

Advertisement

রবিবার এক টুইটে স্টালিন জানান, বাংলা-সহ অ-বিজেপি শাসিত রাজ্যে রাজ্যপালের ভূমিকা নিয়ে অখুশি মমতাই এই বৈঠক করতে চেয়ে তাঁকে টেলিফোন করেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘প্রিয় দিদি আমাকে ফোন করে অ-বিজেপি শাসিত রাজ্যে রাজ্যপালদের সংবিধান লঙ্ঘন এবং ক্ষমতার অপব্যবহারের বিষয়ে তাঁর উদ্বেগ এবং ক্ষোভ ভাগ করেছেন। তিনিই বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে একটি বৈঠকের পরামর্শ দিয়েছেন।’’ এর পর স্টালিন জানান মমতার পরামর্শ মাফিক শীঘ্রই রাজধানীতে বৈঠক করবেন তাঁরা।

Advertisement

উল্লেখ্য, শুধু বাংলাই নয়, মহারাষ্ট্র, তামিলনাড়ুর মতো রাজ্যেও বারবার সরকার এবং রাজ্যপালের সঙ্ঘাত প্রকাশ্যে আসছে। তবে দিল্লির বৈঠকে কোন কোন রাজ্যের মুখ্যমন্ত্রী উপস্থিত থাকছেন, এ নিয়ে কোনও তথ্য দেননি স্টালিন।

স্টালিনের এই টুইট রিটুইট করে কটাক্ষ করেছেন বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি টুইটারে লেখেন, ‘‘অ-বিজেপিশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা যদি নিজেদের সহযোগিতা করতে চান, নিজেদের উদ্বেগ ভাগ করে নেন, সেটা ঠিক আছে। কিন্তু এই বিদ্বেষপূর্ণ এবং যাচাই না করা তথ্য পরিবেশন করা একেবারে গ্রহণ করা যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.