Advertisement
০১ অক্টোবর ২০২২
national flag

National Flag: দেশভক্তি! চোখের মণিতে জাতীয় পতাকা এঁকে চর্চায় তামিলনাড়ুর রাজা

এর আগেও নানা সচেতনতামূলক কাজ করেছেন রাজা। এবং তা নিজের শিল্পকলার মধ্যে দিয়েই সেই বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কোয়ম্বত্তূর শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৩:১৬
Share: Save:

আর চার দিন পরেই স্বাধীনতা দিবস উদ‌্‌যাপনে মাতবে গোটা দেশ। দেশের ৭৫তম স্বাধীনতা দিবসকে স্বাগত জানাতে প্রস্তুত আপামর ভারতবাসী। কিন্তু এই স্বাধীনতা দিবসকে অন্য ভাবে পালন করার সিদ্ধান্ত নিয়েছেন তামিলানাড়ুর কোয়ম্বত্তূরের বাসিন্দা রাজা।

দেশের স্বাধীনতা আন্দোলন সম্পর্কে জনমানসে সচেতনতা বৃদ্ধি করতে নিজের চোখের মণিতে আঁকলেন জাতীয় পতাকা। রাজার এই শিল্পকর্ম নিয়ে নেটমাধ্যমে বেশ শোরগোল পড়ে গিয়েছে। তাঁর এই কর্মকাণ্ড নিয়ে আবার প্রশ্নও উঠছে।

চোখের মণিতে জাতীয় পতাকা।

চোখের মণিতে জাতীয় পতাকা।

যদিও রাজা এ ক্ষেত্রেও সচেতনতার বার্তা দিয়েছেন। এক ভিডিয়োয় তিনি জানিয়েছেন, কী ভাবে চোখের মণিতে তিনি জাতীয় পতাকা এঁকেছেন। একই সঙ্গে এই ধরনের কাজে উৎসাহিত হয়ে কেউ যেন কোনও ভাবেই এ কাজ করার চেষ্টা না করেন, সে কথাও জানিয়েছেন তিনি। তাতে চোখের ক্ষতি হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছেন রাজা।

এর আগেও নানা সচেতনতামূলক কাজ করেছেন রাজা। এবং তা নিজের শিল্পকলার মধ্যে দিয়েই সেই বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন। চোখের মণিতে জাতীয় পতাকা আঁকা প্রসঙ্গে রাজা বলেছেন, “আমাদের জাতীয় পতাকা কতটা গুরুত্বপূর্ণ, সেই সচেতনতা বাড়াতে এই ছবি এঁকেছি। জাতীয় পতাকাকে চোখের মতোই রক্ষা করা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.