Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Stampede

পদপিষ্ট হয়ে মৃত্যু চার মহিলার, আহত ১১ জন, তামিলনাড়ুতে শাড়ি বিতরণ অনুষ্ঠানে শোকের ছায়া

শনিবার বিনামূল্যে শাড়ি বিতরণ চলছিল। খবর পেয়ে সেই মাঠে হাজির হন বহু মহিলা। পরিস্থিতি পুলিশের হাতে বাইরে চলে যায়। ঠেলাঠেলিতে পড়ে গিয়ে মানুষের পায়ের তলায় পিষ্ট হন চার জন বয়স্ক মহিলা।

তামিলনাড়ুতে শাড়ি বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট চার।

তামিলনাড়ুতে শাড়ি বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট চার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৭
Share: Save:

তামিলনাড়ুতে একটি অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হল চার মহিলার। আহত হয়েছেন আরও ১১ জন। ঘটনাটি ঘটেছে দক্ষিণের রাজ্যের তিরুপাত্তুর জেলার ভান্নিয়ামবাদিতে। সেখানে একটি শাড়ি বিতরণ অনুষ্ঠানেই ব্যাপক ভিড় হয়ে যায়। শুরু হয় ঠেলাঠেলি। তাতেই পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা।

পুলিশ সূত্রে খবর, থাইপুসম উৎসবের আগে শাড়ি বিতরণ কর্মসূচি নিয়েছিলেন জনৈক আয়াপ্পন। নিয়ম ছিল, বিনামূল্যে শাড়ি পেতে আগে একটি টোকেন সংগ্রহ করতে হবে আয়াপ্পনের কাছ থেকে। তার পর সেই টোকেন দেখিয়ে নিতে হবে বিনামূল্যের শাড়ি। টোকেন নিতে ব্যাপক ভিড় হয়ে যায়। যত মানুষ আসবেন বলে মনে করা হয়েছিল দেখা যায় হাজির হয়েছেন তার অন্তত তিন গুণ মানুষ। স্বাভাবিক ভাবেই প্রত্যেকেই চেয়েছিলেন বিনামূল্যের শাড়ি। তা করতে গিয়েই শুরু হয় হুড়োহুড়ি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রেণের বাইরে চলে যায়। মাটিতে পড়ে যান বহু মানুষ। অসংখ্যা মানুষের পায়ের তলায় চাপা পড়ে যান তাঁরা। ভন্ডুল হয়ে যায় শাড়ি বিতরণ অনুষ্ঠান। ঘটনাস্থলেই প্রাণ হারান। জানা গিয়েছে, মৃতদের সকলেরই বয়স ৬০-এর উপরে। আহত মহিলাদের তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁদের চিকিৎসা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stampede Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE