Advertisement
১০ মে ২০২৪
Taslima Nasreen

মরণোত্তর অঙ্গদানের ঘোষণাপত্র দেখান, নেটাগরিককে কী জবাব দিলেন তসলিমা?

রাজেন্দ্র সিংহ নামে এক নেটাগরিক তসলিমার কাছে অঙ্গদানের ঘোষণাপত্র দেখাতে বলেন। এর পরই দেহদানের ঘোষণাপত্র পোস্ট করেন তিনি।

লেখিকা তসলিমা নাসরিন

লেখিকা তসলিমা নাসরিন ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৩:০৩
Share: Save:

পথ দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর সোমবার মৃত্যু হয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত দক্ষিণী অভিনেতা সঞ্চারি বিজয়ের। অভিনেতার মস্তিষ্ক কাজ করা বন্ধ করে দিয়েছিল। অভিনেতার মৃত্যুর পর তাঁর অঙ্গদান করেন পরিবারের লোকজন। বিজয়ের পরিবারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট করেন লেখিকা তসলিমা নাসরিন। জবাবে এক নেটাগরিক তলসিমাকে তাঁর অঙ্গদানের ঘোষণাপত্র দেখাতে বলেন। পাল্টা জবাবে তসলিমা নিজের দেহদানের ঘোষণাপত্র ও কার্ড টুইটারে প্রমাণ হিসেবে পোস্ট করেন।

সঞ্চারি বিজয়ের মৃত্যুর খবর শোনার পরই তসলিমা টুইটারে লেখেন, ‘‘অভিনেতা সঞ্চারি বিজয়ের পরিবার একটি ভাল সিদ্ধান্ত নিয়েছে, মস্তিষ্কের কাজ করা বন্ধ করে দেওয়ার পর পরিবার অঙ্গদান করেছে। প্রত্যেকেরই মৃত্যুর পরে দেহ বা অঙ্গদান দান করা উচিত। জীবিত লোকদের যখন অঙ্গের প্রয়োজন হয় তখন কবর দেওয়া বা অঙ্গ পুড়িয়ে ফেলার কোনও অর্থ নেই।’’

রাজেন্দ্র সিংহ নামে এক নেটাগরিক তসলিমার কাছে তাঁর অঙ্গদানের ঘোষণাপত্র দেখাতে বলেন। এর পরই তসলিমা নিজের দেহদানের ঘোষণাপত্র ও কার্ডের ছবি পোস্ট করেন। ২০১৮ সালেই মরণোত্তর দেহদানের অঙ্গীকার করেন এই বাংলাদেশি লেখিকা। নয়াদিল্লির এমস-র অ্যানাটমি বিভাগে দেহদানের অঙ্গীকার করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Body Donation Taslima Nasreen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE