Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Taslima Nasrin

‘চিরকালই বড় দুর্ভাগা’, একা থেকেও কোভিডে আক্রান্ত হলেন তসলিমা

কী ভাবে এই মারণ ভাইরাসে আক্রান্ত হলেন তিনি, বুঝতে পারছেন না তসলিমা।

তসলিমা নাসরিন

তসলিমা নাসরিন নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২১ ২০:০৩
Share: Save:

কোভিডে আক্রান্ত জনপ্রিয় লেখিকা তসলিমা নাসরিন। নিজেই নেটমাধ্যমে জানিয়েছেন সে কথা। সংক্রমণ এড়াতে যাবতীয় সতর্কতা অবলম্বন করেছিলেন তিনি। কিন্তু তা সত্ত্বেও কী ভাবে এই মারণ ভাইরাসে আক্রান্ত হলেন তিনি, বুঝতে পারছেন না তসলিমা। ফেসবুকে লেখা পোস্টে তা নিয়ে বিস্ময়ও প্রকাশ করেছেন 'লজ্জা'-র রচয়িতা।

ফেসবুকে তসলিমা লেখেন, ‘...গত বছরের মার্চ মাস থেকে একা আছি ঘরে, একখানা ইনডোর ক্যাট সঙ্গী, কোথাও এক পা বেরলাম না, কাউকে ঘরে ঢুকতে দিলাম না, রান্না-বান্না বাসন মাজা, কাপড় কাচা, ঝাড়ু-মোছা সব একাই করলাম, কী লাভ হল? কিছুই না। ঠিকই কোভিড হল’। তিনি জানান, মাস দু'য়েক আগে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। গত এক বছরে ওই এক ঘন্টার জন্যই বাইরে বেরিয়েছিলেন তিনি। তার পরেও আক্রান্ত হলেন তসলিমা।

গত বছর দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য তবলিঘি জামাতের সমাবেশকে কাঠগড়ায় তুলে বিতর্কে জড়িয়েছিলেন তসলিমা। ওই সংগঠনকে নিষিদ্ধ করার দাবিও জানিয়েছিলেন তিনি। টুইটে লিখেছিলেন, ‘সন্ত্রাস ছড়ানোর পিছনে জামাতের পরোক্ষ যোগ বহু ক্ষেত্রেই থাকে। উজবেকিস্তান, তাজিকিস্তান, কাজাখস্তানও তাদের নিষিদ্ধ করেছে'।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taslima Nasrin COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE