Advertisement
০২ মে ২০২৪
PM Narendra Modi

‘দেশের প্রধান বিচারপতি হতে চাই’, মোদীকে জানিয়ে কী পরামর্শ পেল মেধাবী কিশোরী

গত ১ এপ্রিল কমান্ডারদের সম্মেলনের জন্য ভোপাল এসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় তানিষ্কার। আর সেই অভিজ্ঞতাই তানিষ্কা ভাগ করে নিয়েছে।

Teenager college student told PM Narendra Modi about her dream of become Chief Justice of India, what PM advises her.

১ এপ্রিল কমান্ডারদের সম্মেলনের জন্য ভোপাল গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় তানিষ্কার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৬:৫২
Share: Save:

ইচ্ছা বড় হয়ে ভারতের প্রধান বিচারপতি হওয়ার। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতে এমনটাই জানিয়েছে মধ্যপ্রদেশের ইনদওরের কিশোরী তানিষ্কা সুজিত। কিশোরীর মনোবাঞ্ছা শুনে প্রধান বিচারপতি হতে কী করতে হবে, তা নিয়ে পরামর্শও দেন মোদী।

গত ১ এপ্রিল কমান্ডারদের সম্মেলনের জন্য ভোপাল গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় তানিষ্কার। আর সেই অভিজ্ঞতাই তানিষ্কা ভাগ করে নিয়েছে।

ইনদওরের দেবী অহল্যা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া তানিষ্কা সোমবার সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, প্রায় ১৫ মিনিট ধরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়। সেখানেই কিশোরী নিজের ইচ্ছার কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছিল। সে বলে, ‘‘আমার স্বপ্নের বিষয়ে শুনে প্রধানমন্ত্রী আমাকে সুপ্রিম কোর্টে যাওয়ার এবং সেখানে আইনজীবীরা কী ভাবে যুক্তি দিয়ে মামলা লড়েন তা সামনে থেকে চাক্ষুষ করার পরামর্শ দিয়েছিলেন। এ রকম করলে আমি অনুপ্রাণিত হব বলেও প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা আমার জন্য স্বপ্নের মতো ছিল।’’

তানিষ্কার বয়স মাত্র ১৫ বছর। আর এই বয়সেই স্নাতকের চূড়ান্ত বর্ষের পরীক্ষা দিচ্ছে তানিষ্কা। দ্বাদশ শ্রেণি পাশ করেছিল ১৩ বছর বয়সেই। লক্ষ্য, আইন নিয়ে পড়াশোনা করা এবং দেশের প্রধান বিচারপতি হওয়া। কোভিডের কারণে ২০২০ সালে তানিষ্কার বাবা এবং দাদুর মৃত্যু হয়। কয়েক দিন আগেই ভোপালে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাতের সুযোগ হয়েছিল তানিষ্কার। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়েই তানিষ্কা জানায়, কী ভাবে প্রধানমন্ত্রী তাঁর স্বপ্নের কথা শুনে তাঁকে উৎসাহিত করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi CJI Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE