Advertisement
১৭ মে ২০২৪
Theft

এভারেস্টে ওঠার শখ পূরণ করতে ভিন্‌রাজ্যে চুরি! কেরল থেকে গ্রেফতার যুবক

পুলিশ সূত্রে খবর, চুরির জন্য উমা বেছে নিয়েছিলেন কেরলের তিরুঅনন্তপুরমকে। সেখানে হোটেলের একটি ঘর এক মাসের জন্য ভাড়া নিয়েছিলেন।

theft

অভিযুক্ত উমা প্রসাদকে (সাদা জামা পরা) গ্রেফতার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৫:২৯
Share: Save:

তাঁর শখ মাউন্ট এভারেস্টে উঠবেন। কিন্তু সেই শখ পূরণে বিপুল টাকা দরকার। আর সেই টাকা জোগাড় করতেই চুরি শুরু করলেন এক যুবক। পুলিশের কাছে অন্তত তেমনই দাবি করেছেন অভিযুক্ত।

তেলঙ্গানার বাসিন্দা উমা প্রসাদ। সম্প্রতি কেরলের তিরুঅনন্তপুরম বিমানবন্দর থেকে গ্রেফতার হয়েছেন তিনি। পুলিশ সূত্রে খবর, উমা প্রসাদ নিজের এলাকায় চুরি করতেন না। অন্য রাজ্যে চুরি করতে যেতেন। ট্রেন বা বাসে নয়, উমা চুরি করতে যেতেন বিমানে চেপে! এমনই জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, চুরির জন্য উমা বেছে নিয়েছিলেন কেরলের তিরুঅনন্তপুরমকে। সেখানে হোটেলের একটি ঘর এক মাসের জন্য ভাড়া নিয়েছিলেন। দিনে অটোতে চেপে রেকি করতেন। আর রাতে সেই সব বাড়িতে চুরি করতেন। মূলত ফাঁকা বাড়িগুলিকেই তাঁর নিশানা বানাতেন উমা।

গত ১৭ জুন একটি বাড়ি থেকে ৩০ হাজার গয়না চুরি করেন উমা। এর পর আরও একটি বাড়ি থেকে পাঁচ লক্ষ টাকা চুরি করেন। ২৮ জুন আরও একটি বাড়ি থেকে ৫০ হাজার টাকা চুরি করার অভিযোগ ওঠে। তিনটি চুরির অভিযোগ জমা পড়ে পুলিশের কাছে। তদন্তে নেমে পুলিশ দেখে, যে চুরিগুলি হয়েছে সেগুলির ধরন এক।

এর পরই ওই বাড়িগুলির আশপাশের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন তদন্তকারীরা। সেই সিসিটিভি ফুটেজ থেকে উমাকে চিহ্নিত করে পুলিশ। এ ছাড়াও যে অটোয় চেপে রেকি করতে আসতেন, সেই অটোরও হদিস পায় তারা। এর পরই অটোচালককে আটক করে জিজ্ঞাসাবাদ করতে হোটেলের কথা জানতে পারে পুলিশ। উমা যে হোটেলে উঠেছিলেন, সেই হোটেলে অভিযান চালাতে গিয়ে তারা জানতে পারে উমা হোটেল ছেড়ে চলে গিয়েছেন। কিন্তু তত ক্ষণে বিমানে চেপে হায়দরাবাদের উদ্দেশে রওনা হয়ে গিয়েছিলেন। ৫ জুলাই ফের তিরুঅনন্তপুরমে ফিরলে বিমানবন্দর কর্তৃপক্ষ পুলিশকে খবর দেন। বিমানবন্দর থেকেই উমাকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Theft Telangana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE