Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Telengana

আইসিইউতে ভর্তি অচেতন রোগীকে কামড় ইঁদুরের, উদ্বিগ্ন চিকিৎসকেরা

গত এক সপ্তাহ ধরে ইন্টেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এ ভর্তি তিনি। শনিবার আইসিইউতে গিয়ে রোগীর ডান হাতের আঙুলগুলিতে ক্ষতচিহ্ন দেখে চমকে ওঠেন স্বাস্থ্য কর্মী।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৭
Share: Save:

অচেতন অবস্থায় আইসিউতে ভর্তি ছিলেন রোগী। হাতে-পায়ে ক্ষতচিহ্ন দেখে চমকে উঠে চিকিৎসকদের ডেকেছিলেন স্বাস্থ্য কর্মী। পর্যবেক্ষণ করে দেখা যায় ইঁদুরের কামড়ের দাগ। শনিবার এই ঘটনাটি তেলঙ্গানার কামারেড্ডি এলাকার একটি হাসপাতালে ঘটে।

হায়দরাবাদের একটি হাসপাতালে অস্ত্রোপচারের পর তেলঙ্গানার হাসপাতালে ভর্তি করানো হয় ৪৩ বছর বয়সি এক ব্যক্তিকে। গত এক সপ্তাহ ধরে ইন্টেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-তে ভর্তি তিনি।

শনিবার আইসিইউতে গিয়ে রোগীর ডান হাতের আঙুলগুলিতে ক্ষতচিহ্ন দেখে চমকে ওঠেন স্বাস্থ্য কর্মী। সঙ্গে সঙ্গে চিকিৎসকদের ডাকেন তিনি। পর্যবেক্ষণ করে দেখা যায়, পায়ের তলার দিকেও দাগ রয়েছে। চিকিৎসকদের দাবি, ইঁদুর কামড়ানোর ফলে এই ক্ষত তৈরি হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, আইসিইউয়ের পাশে একটি ডায়ালিসিস ইউনিট রয়েছে। সেই ঘরটি আবার পুনর্নির্মাণ করা হচ্ছে। তা ছাড়া রোগীদের খাবার হাসপাতালের মেঝের উপর অনেক ক্ষণ খোলা অবস্থায় পড়ে রয়েছে। সে সব কারণে আইসিউয়ের ভিতরে ইঁদুরের উপদ্রব বেড়ে গিয়েছে। ভবিষ্যতে যেন এমন পরিস্থিতি তৈরি না হয়, সে দিকে নজর রাখার প্রতিশ্রুতি দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE