Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lockdown

Covid 19: লকডাউন উঠে গেল তেলঙ্গানায়, দ্বিতীয় দফায় প্রথম কোনও রাজ্যে পুরো আনলক

কমেছে সংক্রমণ,সংক্রমণের হার। তেলঙ্গানার করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলে দাবি করেছে সে রাজ্যের সরকার। সেই কারণেই ইতি লকডাউনে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১৬:৩০
Share: Save:

তেলঙ্গানায় করোনা সংক্রমণের হার অনেকটাই কমে যাওয়ায় লকডাউন তুলে নেওয়ার কথা ঘোষণা করলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। শনিবার দুপুরের পর এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়। শনিবারই চলতি লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল, সেই সময়েই বিধিনিষেধ তুলে নেওয়ার ঘোষণা করা হল। কোভিডের দ্বিতীয় তরঙ্গ দেশে ছড়ানোর পর এই প্রথম কোনও রাজ্যে লকডাউন পুরোপুরি তোলা হল।

রাজ্যের মুখ্যমন্ত্রীর দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রাজ্যে করোনা সংক্রমণ কমেছে। কমেছে সংক্রমণের হার। করোনা পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। সেই কারণেই লকডাউনের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা হয়েছে চিকিৎসকদের সঙ্গে। তারপরেই লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে শুক্রবার আলোচনায় বসে তেলঙ্গানা সরকারের মন্ত্রিসভা। সেখানে বর্ষার সময়ে কৃষি ক্ষেত্রে লকডাউনের প্রভাব নিয়ে বিস্তারিত আলোচনা হয়। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। আপাতত সমস্ত সরকারি দফতরকে যাবতীয় বিধিনিষেধ তুলে নিয়ে আবার আগের মতো অবস্থায় ফিরতে নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE