Advertisement
৩০ এপ্রিল ২০২৪
UP Incident

উত্তরপ্রদেশের মন্দিরে বিনামূল্যে লাড্ডু নিতে হুড়োহুড়ি, রেলিং ভেঙে আহত অন্তত ২২

উত্তরপ্রদেশের বরসানার রাধারানি মন্দিরে রবিবার সন্ধ্যায় প্রাক্-হোলি উৎসবের আয়োজন করা হয়েছিল। সেই উপলক্ষে লাড্ডুও বিলি করা হচ্ছিল। তখনই মন্দিরের রেলিং ভেঙে পড়ে।

উত্তরপ্রদেশের মন্দিরে পুণ্যার্থীদের ভিড়।

উত্তরপ্রদেশের মন্দিরে পুণ্যার্থীদের ভিড়। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৪:২৭
Share: Save:

উত্তরপ্রদেশে মন্দিরের রেলিং ভেঙে বিপর্যয়। আহত অন্তত ২২ জন পুণ্যার্থী। রবিবার সন্ধ্যায় মন্দিরে ঢোকার জন্য দরজার বাইরে দাঁড়িয়েছিলেন পুণ্যার্থীরা। একটি অনুষ্ঠান উপলক্ষে মন্দির চত্বরে বেশ ভিড় জমেছিল। সেই সময়েই উপর থেকে মন্দিরের রেলিং ভেঙে পড়ে নীচে দাঁড়িয়ে থাকা পুণ্যার্থীদের উপর।

উত্তরপ্রদেশের বরসানার রাধারানি মন্দিরের ঘটনা। মন্দিরের এক পুরোহিত জানিয়েছেন, সামনে দোল উৎসব। সেই উপলক্ষে রবিবার রাতে মন্দিরে একটি প্রাক্-হোলি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাতে যোগ দিতেই মন্দিরে গিয়েছিলেন পুণ্যার্থীরা।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, মন্দির কর্তৃপক্ষ দর্শনার্থীদের মধ্যে লাড্ডু বিলি করছিলেন। তা নিতে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। সেই সময়ে হঠাৎ উপর থেকে রেলিং ভেঙে পড়ে।

রেলিং ভেঙে পড়ার পর ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তৃপক্ষ জানিয়েছেন, আহতদের বেশিরভাগের হাড়ে চিড় ধরেছে। তাঁদের চিকিৎসা চলছে। জেলাশাসক শৈলেন্দ্র কুমার সিংহ জানিয়েছেন, আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। বেশ কিছু ক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বাকি দর্শনার্থীদেরও মন্দিরে ঢোকার বন্দোবস্ত করে দেওয়া হয়। তাঁরা সুষ্ঠু ভাবে পুজো দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP temple Railing Collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE