Advertisement
০২ মে ২০২৪
Haryana Unrest

ধর্মীয় শোভাযাত্রা ঘিরে হরিয়ানায় সংঘর্ষ, হত এক হোমগার্ড-সহ দুই, গুজব ঠেকাতে বন্ধ ইন্টারনেট

পুলিশ সূত্রের খবর, ‘ব্রিজ মণ্ডল জলাভিষেক যাত্রা’ চলাকালীন খেডলা মোড এলাকায় পুণ্যার্থীদের মিছিলে ইট-পাথর ছোড়া হলে অশান্তি ছড়িয়ে পড়ে। অবাধে চলে লুটপাট, অগ্নিসংযোগ।

Motor Bike set on fire at Haryana

অশান্ত হরিয়ানা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ২২:৫৭
Share: Save:

একটি ধর্মীয় শোভাযাত্রায় পাথর ছোড়ার ঘটনাকে কেন্দ্র করে গোষ্ঠীহিংসা ছড়াল হরিয়ানা নুহ্‌ (মেওয়াট) জেলায়। সোমবার সকাল থেকে শুরু হওয়া ওই ঘটনায় এক হোমগার্ড-সহ দু’জনের মৃত্যু হয়েছে। ওই হোমগার্ডকে গুলি করে মারা হয়েছে বলে অভিযোগ। ওই ঘটনায় ২৫ জনেরও বেশি গুরুতর আহত হয়েছেন বলে পুলিশ সূত্রের খবর। ঘটনার জেরে বেশ কিছু বাড়িঘর, দোকান, যানবাহনে আগুন ধরানো হয়। হামলা হয় ধর্মস্থানে।

পুলিশ সূত্রের খবর, ‘‘ব্রিজ মণ্ডল জলাভিষেক যাত্রা’ চলাকালীন খেডলা মোড এলাকায় পুণ্যার্থীদের মিছিলে ইট-পাথর ছোড়া হলে অশান্তি ছড়িয়ে পড়ে। অবাধে চলে লুটপাট, অগ্নিসংযোগ। প্রাণ বাঁচাতে কয়েক হাজার মানুষ অদূরের গুরুগ্রামের কয়েকটি ধর্মস্থানে আশ্রয় নেন। হামলাকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠি এবং কাঁদানে গ্যাসের ব্যবহার করেও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয় বলে অভিযোগ।

ঘটনার জেরে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ বলেছেন, ‘‘গুজব এবং প্ররোচনা ঠেকাতে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।’’ হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর টুইটারে লেখেন, ‘‘আজকের ঘটনাটি দুর্ভাগ্যজনক, আমি রাজ্যে শান্তি বজায় রাখার জন্য সকলের কাছে আবেদন জানাচ্ছি। দোষীদের কোনও মূল্যে ছাড় দেওয়া হবে না, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে।’’ খেডলা মোডের পুলিশের আধিকারিক হুকুম সিংহ বলেন, ‘‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় রুট মার্চ করেছে সশস্ত্র পুলিশ বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Agitation Chandigarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE