Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Terror Activity

প্রজাতন্ত্র দিবসের পরে শাসকদলের নেতাকে হত্যার ছক, দিল্লিতে ধৃত জঙ্গিদের জেরায় মিলল সূত্র

জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া দু’জনের বিরুদ্ধে এক মাদকাসক্ত ব্যক্তিকে খুন করার অভিযোগ উঠেছে। এমনকি, হত্যার ভিডিয়ো পাকিস্তানে পাঠানো হয়েছে বলেও জানতে পেরেছেন তদন্তকারীরা।

দিল্লিতে ধৃত জঙ্গিদের জেরায় মিলল নতুন সূত্র

দিল্লিতে ধৃত জঙ্গিদের জেরায় মিলল নতুন সূত্র প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৯:১৬
Share: Save:

চলতি সপ্তাহেই দিল্লি থেকে জঙ্গি সন্দেহে দু’জনকে গ্রেফতার করেছিল পুলিশ। এ বার তাদের জেরা করে পাওয়া গেল নতুন তথ্য। পুলিশের তরফে জানানো হয়েছে, সন্ত্রাসবাদী কার্যকলাপে যুক্ত এই ২ জন প্রজাতন্ত্র দিবসের পরে দেশের দক্ষিণপন্থী কোনও নেতাকে হত্যা করার ছক কষেছিলেন। পুলিশের একাংশ জানিয়েছে, জঙ্গিদের নিশানায় ছিলেন শাসক দলের কোনও নেতা। তাঁকে খুঁজে বার করার জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছিল দু’জন।

জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া দু’জনের বিরুদ্ধে এক মাদকাসক্ত ব্যক্তিকে খুন করার অভিযোগ উঠেছে। এমনকি হত্যার ভিডিয়ো পাকিস্তানে পাঠানো হয়েছে বলেও জানতে পেরেছেন তদন্তকারীরা। দিল্লি পুলিশের স্পেশাল টিমের অতিরিক্ত কমিশনার প্রমোদ কুশওয়াহা রবিবার জানিয়েছেন, ধৃত ২ জন অজ্ঞাতপরিচয় এক ব্যক্তিকে খুন করে তাঁদের ‘হ্যান্ডলার’ বা ‘নিয়ন্ত্রক’দের বোঝাতে চেয়েছিল বড় পরিকল্পনাও তারা সফল ভাবে রূপায়িত করতে পারবে। ওই পুলিশ আধিকারিক আরও জানিয়েছেন, তাদের আসল লক্ষ্য ছিল ওই রাজনীতিককে হত্যা করা। তার জন্য ভারতে কাজের অগ্রগতি জানিয়ে তারা হ্যান্ডলারদের কাছ থেকে টাকাও নিচ্ছিল।

ধৃতদের বিরুদ্ধে এক জন হলেন জগজিৎ। অপর জন হলেন নৌশাদ। দু’জনেই এর আগে খুনের অপরাধে জেল খেটেছেন। জগজিতের হ্যান্ডলার কানাডানিবাসী জঙ্গি আরশাদ ডাল্লা। আর নৌশাদের হ্যান্ডলার জঙ্গি সংগঠন আইএসের কেউ বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। হলদোয়ানি জেলে থাকাকালীন দু’জনের আলাপ। তারপর থেকে এ দেশে নানা নাশকতামূলক কাজে তাদের ব্যবহার করার সিদ্ধান্ত নেয় অন্যান্য জঙ্গিসংগঠন। পুলিশ জানিয়েছে তাদের কাছ থেকে হ্যান্ড গ্রেনেড, বন্দুক উদ্ধার করা হয়েছে। তাদের গ্রেফতার করা না গেলে প্রজাতন্ত্র দিবসের পর দেশে বড় নাশকতামূলক ঘটনা ঘটতে পারত বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terror Activity Delhi Police isis Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE