Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Terrorist Killed: কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত পরিযায়ী শ্রমিক খুনে অন্যতম অভিযুক্ত

সংবাদ সংস্থা
শ্রীনগর ২৮ অক্টোবর ২০২১ ০৯:২৩
নিহত জঙ্গির থেকে একটি পিস্তল, গুলিভর্তি ম্যাগাজিন এবং পাকিস্তানে তৈরি গ্রেনেড পাওয়া গিয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ।

নিহত জঙ্গির থেকে একটি পিস্তল, গুলিভর্তি ম্যাগাজিন এবং পাকিস্তানে তৈরি গ্রেনেড পাওয়া গিয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ।
ফাইল চিত্র।

জম্মু ও কাশ্মীরে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াইয়ে এক জঙ্গি নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে বারামুলার চেরদারিতে টহল দিচ্ছিল সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। সেখানেই ঘটনাটি ঘটে।

সেনার দাবি, জঙ্গিদের একটি দল আচমকা সেনাদের টহলরত দলটির উপর গুলি চালায়। পাল্টা নিরাপত্তাবাহিনীও গুলি চালায়। তাতেই এক জঙ্গির মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রে খবর। নিরাপত্তাবাহিনী ওই জঙ্গিকে চিহ্নিতও করেছে। নিহত জঙ্গির থেকে একটি পিস্তল, গুলিভর্তি ম্যাগাজিন এবং পাকিস্তানে তৈরি গ্রেনেড পাওয়া গিয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ।

Advertisement

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের ওয়ানপোয় বিহার থেকে আসা দুই পরিযায়ী শ্রমিককে খুন করেছিল জঙ্গিরা। ওই খুনের ঘটনায় জড়িত জঙ্গি গুলজার গত ২০ অক্টোবর সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছিল। কাশ্মীর পুলিশে ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন বৃহস্পতিবার সকালে নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত জঙ্গি গুলজারকে সাহায্য করেছিল। সে নিজেও বারামুলায় এক দোকানীকে মারার উদ্দেশ্যে এসেছিল।

বিজয় বলেন, ‘‘ওই জঙ্গির নাম জাভেদ আহ ওয়ানি। সে কাশ্মীরের কুলগাঁওয়ের বাসিন্দা।’’ জাভেদকে ‘হাইব্রিড জঙ্গি’ অর্থাৎ ভারতে থাকা পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি বলে বর্ণনা করেছে কাশ্মীর পুলিশ। জাভেদের কাছ থেকে পাকিস্তানে তৈরি অস্ত্র উদ্ধার হওয়ায় সেই সন্দেহ আরও দৃঢ় হয়েছে।

আরও পড়ুন

Advertisement