×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

নীরব-প্রতারণায় মুখ খুলুন মোদী, দাবি রাহুলের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৪৬
কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। ফাইল চিত্র।

কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। ফাইল চিত্র।

নীরব মোদীর আর্থিক কেলেঙ্কারিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতি দাবি করলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। শনিবার নয়াদিল্লিতে সাংবাদিক সম্মেলনে কংগ্রেস সভাপতি দাবি তোলেন, ‘‘অবিলম্বে প্রধানমন্ত্রীকে বলতে হবে, এ বিষয়ে কেন্দ্র কী পদক্ষেপ করেছে এবং আগামী দিনে কী পদক্ষেপ করা হবে?’’

এ দিন প্রধানমন্ত্রীর পাশাপাশি কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকেও কাঠগড়ায় তোলেন রাহুল। তাঁর কথায়, ‘‘২২ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। তাও কেন অর্থমন্ত্রী চুপ করে আছেন?’’ পাশাপাশি নীরব মোদীর বিষয়ে কেন্দ্রীয় সরকারের কাছে আগাম কোনও তথ্য ছিল না, কেন্দ্রের সেই দাবিও মানতে চাননি কংগ্রেস সভাপতি।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কেলেঙ্কারির ঘটনা প্রকাশ্যে আসার পরই এ দিন সকাল থেকেই কেন্দ্রের উপর চাপ বাড়ানোর কৌশল নিয়েছে কংগ্রেস। প্রথমে কংগ্রেস নেতা কপিল সিব্বল কটাক্ষ করে বলেছিলেন, দেশের চৌকিদার যদি ঘুমোয়, তা হলে চোর তো পালাবেই। পাশাপাশি প্রশ্ন তুলেছিলেন, এত বড় একটা কাণ্ড ঘটল আর প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী বলছেন তাঁরা নাকি এ বিষয়ে জানতেনই না! দেশকে যে লুঠে নেওয়া হচ্ছে সে সম্পর্কে প্রধানমন্ত্রী এবং অর্থমন্ত্রী যথেষ্ট ওয়াকিবহাল ছিলেন বলেও অভিযোগ করেছিলেন সিব্বল।

Advertisement

আরও পড়ুন: নীরব-প্রতারণা চলতি বছরেই, বলল সিবিআই, অস্বস্তিতে বিজেপি

পিএনবি কেলেঙ্কারিতে এ দিনই গ্রেফতার করা হয় গোকুলনাথ শেঠিকে। গোকুলনাথ পিএনবি-র প্রাক্তন ডেপুটি ম্যানেজার। এ ছাড়াও গ্রেফতার করা হয়েছে আরও দু’জনকে। তাঁরা হলেন মনোজ খারাট এবং হেমন্ত ভাট। মনোজ সিঙ্গল উইন্ডো অপারেটর হিসাবে কাজ করতেন। হেমন্ত ভাট নীরবেরই সংস্থার এক কর্মী।

আরও পড়ুন: পিএনবি প্রতারণা মামলায় ধৃত প্রাক্তন ডেপুটি ম্যানেজার-সহ ৩



Tags:
PNB Scam Money Laundering CBI Nirav Modiনীরব মোদীপঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক Rahul Gandhiরাহুল গাঁধী

Advertisement