Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rajinikanth dials for Chandrababu Naidu

বন্ধু চন্দ্রবাবু নায়ডুর জন্য চিন্তিত রজনীকান্ত, ফোন করে কী বললেন দক্ষিণী সুপারস্টার?

তিন দশকের পুরনো বন্ধুত্ব দু’জনের। বহু বার একে অপরের ডাকে হাজির হয়েছেন। কখনও চন্দ্রবাবুর দলীয়অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন রজনী। কখনও তাঁর কাছে পৌঁছেছেন অন্ধ্রের তৎকালীন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু।

রজনীকান্তের সঙ্গে চন্দ্রবাবু নায়ডু।

রজনীকান্তের সঙ্গে চন্দ্রবাবু নায়ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বিশাখাপত্তনম শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৫৪
Share: Save:

তিনি রজনীকান্তের বন্ধু। তিনি অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীও। দিন কয়েক আগে তাঁকে গ্রেফতার করেছে তাঁরই রাজ্যের পুলিশ। খবর পেয়ে বন্ধু চন্দ্রবাবু নায়ডুর খবর নিলেন দক্ষিণী সুপারস্টার রজনী। ফোন করে চন্দ্রবাবুর পুত্রকে বললেন, তিনি নিশ্চিত, তাঁর বন্ধু সব অভিযোগ ভুল প্রমাণ করবেন। অন্ধ্রে আবার উদয় হবে চন্দ্রের।

খোশ মেজাজে রজনীকান্ত এবং চন্দ্রবাবু।

খোশ মেজাজে রজনীকান্ত এবং চন্দ্রবাবু। —ফাইল চিত্র

তিন দশকের পুরনো বন্ধুত্ব দু’জনের। বহু বার একে অপরের ডাকে হাজির হয়েছেন। কখনও চন্দ্রবাবুর দল টিডিপির অনুষ্ঠানে যোগ দিতে অন্ধ্রে এসেছেন রজনী। কখনও তাঁর ডাকে সাড়া দিয়ে পৌঁছে গিয়েছেন অন্ধ্রের তৎকালীন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু। কখনও দেখা হওয়ামাত্রই একে অপরকে জড়িয়ে ধরেছেন, কখনও অনুষ্ঠানের ফাঁকে খোশমেজাজে আড্ডা দিয়েছেন দু’জনে। গত শনিবার সেই চন্দ্রবাবুকে গ্রেফতার করেছে অন্ধ্র পুলিশের অপরাধ দমন শাখা। নাটকীয় ভাবে তাঁর জনসভা স্থলে পৌঁছে ভোরবেলায় নিজের ভ্যানিটি ভ্যানে বিশ্রামরত চন্দ্রবাবুকে গ্রেফতার করে অন্ধ্র পুলিশ এবং সিআইডি। গত রবিবার তাঁকে ১৪ দিনের জেল হেফাজত দেয় আদালত। দু’দিন পরেই তাঁর বাড়িতে ফোন করেন বন্ধু রজনীকান্ত।

টিডিপির প্রতিষ্ঠাতা এনটিরামা রাওয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন রজনী।

টিডিপির প্রতিষ্ঠাতা এনটিরামা রাওয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন রজনী। — ফাইল চিত্র

বন্ধুর খবর নিতে বন্ধুপুত্রকে ফোন করেছিলেন রজনীকান্ত। চন্দ্রবাবুর পুত্র নর লোকেশ অন্ধ্রপ্রদেশের প্রাক্তন শাসকদল টিডিপির সাধারণ সম্পাদক। তাঁর সঙ্গেই ফোনে কথা হয় দক্ষিণী সুপারস্টারের। টিডিপি সূত্রে জানানো হয়েছে, লোকেশকে ফোন করে তিনি বলেন, এই ধরনের চক্রান্ত বেশি দিন আটকে রাখতে পারবে না চন্দ্রবাবুকে। তিনি জানেন তাঁর বন্ধুকে। অন্ধ্রের মানুষের জন্য বহু ভাল কাজ করেছেন তিনি। সেই ভাল কাজের জোরেই আবার তিনি ফিরে আসবেন। সমস্ত অভিযোগ মিথ্যে প্রমাণ করে কলুষমুক্ত হয়ে উত্থান হবে তাঁর। যাঁদের কল্যাণে এত দিন তিনি কাজ করে এসেছেন সেই মানুষই তাঁর ঢাল হয়ে দাঁড়াবে।

একই সঙ্গে চন্দ্রবাবুকে ‘‘খুব ভাল বন্ধু এবং এক জন দারুণ যোদ্ধা’’ও বলেছেন রজনী। জেলবন্দি বন্ধুর শরীর-স্বাস্থ্য নিয়ে জিজ্ঞাসা করেছেন লোকেশকে। টিডিপি সূত্রে একই সঙ্গে জানানো হয়েছে, লোকেশ এবং তাঁর মা এই পরিস্থিতিতে যেন ভেঙে না পড়েন, সেই পরামর্শও দিয়েছেন রজনী।

বাহুডোরে— রজনীকান্ত এবং চন্দ্রবাবু

বাহুডোরে— রজনীকান্ত এবং চন্দ্রবাবু — ফাইল চিত্র

‘অন্ধ্রপ্রদেশ স্কিল ডেভেলপমেন্ট’ মামলায় গ্রেফতার করা হয়েছে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টি (টিডিপি)-র প্রধান চন্দ্রবাবুকে। এই মামলার তদন্ত করেছিল সিআইডি। ইতিমধ্যেই বিরোধী জোট ‘ইন্ডিয়া’র সদস্যরা সেই পদক্ষেপের সমালোচনা করেছেন। এ বার দক্ষিণী ছবির সুপারস্টার অভিনেতা রজনীকান্তও পাশে দাঁড়ালেন চন্দ্রবাবুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrababu Naidu Rajinikanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE