Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja Wife

বিজেপির টিকিট কি পাবেন রবীন্দ্র জাডেজার স্ত্রী? না কি ‘চোট’ পেয়ে এ বারও মাঠের বাইরে?

বিশ্বকাপের মরশুম চলছে। অস্ট্রেলিয়ায় টি-২০ ক্রিকেট সিরিজে ভারত ইতিমধ্যেই সেমিফাইনালে। এর মধ্যেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে বেজে গিয়েছে ভোটের দামামা।

স্ত্রীর জন্য কি অন্য মাঠে দেখা যাবে জাডেজাকে?

স্ত্রীর জন্য কি অন্য মাঠে দেখা যাবে জাডেজাকে? ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৪:১৬
Share: Save:

চোট পেয়ে ক্রিকেট মাঠের বাইরে রয়েছেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাডেজা। তবে রাজনীতির ময়দানে দিন কয়েকের মধ্যেই শোরগোল ফেলতে পারেন তাঁর স্ত্রী। বিভিন্ন সূত্রে খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে ভোটে প্রার্থী হতে পারেন ক্রিকেটার জাডেজার স্ত্রী রিভাবা জাডেজা। রিভাবা বিজেপি নেত্রী। মাঠে নেমে বিক্ষোভ আন্দোলনও করেছেন বহু বার। তারকা ক্রিকেটারের পত্নী হওয়ার পাশাপাশি, গুজরাতের একজন লড়াকু নেত্রী বলেও নাম আছে রিভাবার। গুজরাত বিধানসভা নির্বাচনে যেখানে বহু ‘পুরনো নেতার’ নাম এ বার কাটা পড়তে পারে বলে খবর ছড়িয়েছে, সেখানে এমন ঝকঝকে মুখকেই বিজেপি বিশেষ গুরুত্ব দিতে চলেছে বলে শোনা যাচ্ছে বিভিন্ন মহলে।

সূত্রের খবর, এ বার গুজরাতের বিধানসভা ভোটের প্রার্থীদের যে সম্ভাব্য তালিকা তৈরি করা হয়েছে। তাতে বিজেপি শীর্ষ নেতৃত্ব নাম রেখেছেন রিভাবার। বুধবারই সম্ভাব্য ওই তালিকা থেকে যোগ্য প্রার্থী বেছে নিয়ে গুজরাত ভোটের চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করার কথা বিজেপির। শোনা যাচ্ছে, সম্ভাব্য তালিকার ছাকনি গলে এ বার চূড়ান্ত তালিকায় চলে আসার প্রভূত সম্ভাবনা রয়েছে এই ক্রিকেটার-পত্নীর। যদিও অন্য একটি মহলের মত, শেষ মুহূর্ত খেলা ঘুরেও যেতে পারে।

গুজরাত বিধানসভা ভোটে এ বার বিজেপি বেশ কিছু নতুন মুখকে লড়াইয়ের ময়দানে নামাতে চলেছে বলে শোনা যাচ্ছে বেশ কয়েক দিন ধরেই। সূত্রের খবর, সে কথা মাথায় রেখেই গুজরাতে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় তরুণ বিজেপি নেতা এবং নেত্রীদের নাম রেখেছে রাজ্য শীর্ষ নেতৃত্ব। রিভাবা সেই তরুণ প্রতিনিধিদের ভিড়ে অন্যতম।

গত তিন বছর ধরে বিজেপির সঙ্গে রয়েছেন জাডেজা-পত্নী। বস্তুত ২০১৯ সালের লোকসভা ভোটেও তাঁর প্রার্থী হওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেই সুযোগ হয়নি। রিভাবা সাংসদ হওয়ার দৌড়ের প্রস্তুতি নিলেও শেষ পর্যন্ত বিজেপির টিকিট পাননি। তবে এ বার সেই বাধা কাটবে বলে মত অনেকের। যদিও নিন্দকেরা বলছে, বিজেপির প্রার্থী বাছার কায়দা আগে থেকে বোঝার উপায় থাকে না। তাই জোর দিয়ে কিছুই বলা যায় না।

আসলে গুজরাতের বিধানসভা ভোট যে এ বার বিজেপির জন্য লড়াই কিছুটা কঠিন হতে চলেছে, তা আগেই জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। কারণ গুজরাতের ভোটে এ বার মাঠে নামছে আম আদমি পার্টিও। দিল্লির পর পঞ্জাবের ক্ষমতা দখল করে অনেকটাই আত্মবিশ্বাসী আপ প্রতিষ্ঠাতা অরবিন্দ কেজরিওয়াল। বিভিন্ন মহলের মত, গুজরাতের ভোটেও প্রচারে সাড়া ফেলেছেন তিনি। ফলে মোদী এবং অমিত শাহের রাজ্যেও বিজেপিকে রণকৌশল সাজাতে হচ্ছে।

ক্রিকেটের মাঠ থেকে এই মুহূর্তে দূরে রয়েছেন রিভাবার স্বামী জাডেজা। চোটের কারণেই অস্ট্রেলিয়ার ক্রিকেট বিশ্বকাপও খেলতে যেতে পারেননি। তবে গুজরাতের এই তারকা ক্রিকেটার খেলার মাঠে না থাকলেও তাঁর অর্ধাঙ্গিনী ভোটযুদ্ধের ময়দানে হয়তো ব্যাটিং করতে নামবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE