Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Advertisement

Ad Controversy: অন্তর্বাসের বিজ্ঞাপনে ‘অশ্লীল’ শব্দ, ‘ফাটছে’ বিতর্কে ফুটছে পঞ্জাব!

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই পঞ্জাব মহিলা কমিশন এবং অ্যাডভারটাইজিং কাউন্সিল অব ইন্ডিয়া-র কাছে অভিযোগও জমা পড়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১২:৪১
Share: Save:

অন্তর্বাসের এক বিজ্ঞাপনের পাঞ্চলাইন নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ওই বিজ্ঞাপনের পাঞ্চলাইনে রয়েছে ‘আগর পহেনী হ্যায় তো কভী ভী নেহি ফটেগী’। আর এই লাইনের একটি শব্দকে নিয়েই তুমুল হইচই শুরু হয়ে গিয়েছে চণ্ডীগড়ে। শুধু তাই নয়, এ নিয়ে অভিযোগও জমা পড়েছে।

আপত্তি ‘ফটেগী’ শব্দটি নিয়েই। অভিযোগ, এই শব্দ অশ্লীল এবং শব্দটির দ্বৈত অর্থ রয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই পঞ্জাব মহিলা কমিশন এবং অ্যাডভারটাইজিং কাউন্সিল অব ইন্ডিয়া-র কাছে অভিযোগও জমা পড়েছে। অভিযোগকারী পঞ্জাব হরিয়ানা হাই কোর্টের আইনজীবী এইচ সি অরোড়া।

তাঁর যুক্তি, এই ধরনের দ্বৈত অর্থের শব্দের মানে কোনও মেয়ে যদি তাঁর বাবার কাছে জানতে চায়, মেয়েকে সেই শব্দের অর্থ বোঝাতে তিনি লজ্জাবোধ করবেন। তাই বিজ্ঞাপনে এ ধরনের শব্দের ব্যবহার বন্ধ করার পক্ষেই সওয়াল করেছেন তিনি। অরোড়ার দাবি, এই ধরনের বিজ্ঞাপনকে সম্প্রচারের অনুমতি দেওয়া উচিত নয়। যদি বিজ্ঞাপনে এই ধরনের শব্দ প্রয়োগ হয়, তাতে সমাজের উপর বাজে প্রভাব পড়বে।

পঞ্জাবের মহিলা কমিশন এখন কী পদক্ষেপ করে, সে দিকেই তাকিয়ে আইনজীবী অরোড়া। ঘটনাচক্রে এই অন্তর্বাসের বিজ্ঞাপনে রয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে কি না, তা নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Advertisement controversy Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE