Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

Viral: হাতে স্টিয়ারিং, দুরন্ত গতিতে জাতীয় সড়ক দিয়ে গাড়ি ছোটাচ্ছেন ৯৫ বছরের বৃদ্ধা!

সংবাদ সংস্থা
ভোপাল ২৪ সেপ্টেম্বর ২০২১ ১১:৩১
জাতীয় সড়কে গাড়ি চালাচ্ছেন ৯৫ বছরের বৃদ্ধা রেশমবাঈ। ছবি সৌজন্য টুইটার।

জাতীয় সড়কে গাড়ি চালাচ্ছেন ৯৫ বছরের বৃদ্ধা রেশমবাঈ। ছবি সৌজন্য টুইটার।

ব্যস্ত জাতীয় সড়ক ধরে দুরন্ত গতিতে ছুটছে একটি মারুতি এসি ৮০০ গাড়ি। চালকের আসনে স্টিয়ারিং হাতে ৯৫ বছরের এক বৃদ্ধা। পাশেই বসে রয়েছেন এক ব্যক্তি। এমনই একটি ভিডিয়ো নেটমাধ্যমে জনপ্রিয় হয়েছে সম্প্রতি। যা দেখে সকলেই স্তম্ভিত।

ইচ্ছা আর উদ্যম থাকলে যে বয়স কোনও বাধা হয়ে দাঁড়াতে পারে না, তা দেখালেন মধ্যপ্রদেশের দেওয়াস জেলার নবতিপর রেশমবাঈ তনওয়ার। তাঁকে নিয়েই এখন চর্চা। খোদ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহাণও রেশমবাঈয়ের সেই ভিডিয়ো পোস্ট করে প্রশংসা করেছেন। একই সঙ্গে তিনি বলেছেন, বয়স যে কোনও বাধা নয় তা রেশমবাঈয়ের কাছ থেকে শেখা উচিত।

টুইটে তিনি লেখেন, ‘ঠাকুমা আমাদের সকলকে এটাই শেখালেন যে, যদি আগ্রহ থাকে তা হলে বয়স বাধা হয়ে দাঁড়াতে পারবে না। ইচ্ছা এবং উদ্যমটাই হল আসল।’

Advertisement

যাঁকে নিয়ে এত চর্চা এ বার আসা যাক সেই রেশমবাঈয়ের কথায়। জেওয়াস জেলার বিলাওয়ালির বাসিন্দা রেশমবাঈ। ছেলে সুরেশ সিংহের কাছে ইচ্ছা প্রকাশ করেন গাড়ি শেখার। মায়ের ইচ্ছা রাখতেই তাঁকে গাড়ি চালানো শেখান তাঁর ছেলে। তার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। মাত্র তিন মাসের মধ্যে গাড়ি চালানো শিখেছেন তিনি।

এই বয়সে হাতে স্টিয়ারিং তুলে নেওয়ায় অনেকেই সংশয় এবং আশঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু তাঁদের ভুল প্রামাণিত করে রেশমবাঈ কোনও মাঠ বা অলিগলিতে নয়, একেবারে জাতীয় সড়কের উপর দিয়ে দুরন্ত গতিতে গাড়ি ছোটাচ্ছেন‌!

পাড়াশোনা বেশি দূর করেননি। কিন্তু রেশমবাঈ অ্যান্ড্রয়েড ফোন চালাতেও দক্ষ।

আরও পড়ুন

Advertisement