Advertisement
০৭ মে ২০২৪
Wrestlers Protest at Jantar Mantar

দিল্লির রাজপথে ফিরছেন কৃষকেরা, আন্দোলনরত কুস্তিগিরদের সমর্থনে মহাপঞ্চায়েতের ডাক

সংযুক্ত কিসান মোর্চা সূত্রে খবর, ৭ মের মহাপঞ্চায়েতে অংশ নিতে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশ থেকে কয়েক হাজার কৃষক রওনা দিয়েছেন যন্তর মন্তরের উদ্দেশে।

Image of Wrestlers Bajrang Punia, Vinesh Phogat and Sakshi Malik while addressing the media during their ongoing protest at Jantar Mantar in Delhi

যন্তর মন্তরে বিজেপি সাংসদ ব্রিজভূষণের গ্রেফতারির দাবিতে আন্দোলনে আন্তর্জাতিক স্তরের কুস্তিগিররা। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২০:০৪
Share: Save:

রাজধানী দিল্লির যন্তর মন্তরে আন্দোলনরত জাতীয় স্তরের কুস্তিগিরদের সমর্থনে দিল্লি আসছেন কৃষকেরা। রবিবার কয়েক হাজার কৃষক যন্তর মন্তরে গিয়ে সাক্ষী মালিক, বিনেশ ফোগাট, বজরং পুনিয়াদের সঙ্গে দেখা করবেন। পাশে থেকে মনোবল বাড়াবেন মহিলা কুস্তিগিরদের। পাশাপাশি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী, দিল্লি পুলিশের কাছে গিয়েও বিজেপি সাংসদ তথা জাতীয় কুস্তি সংস্থার সর্বেসর্বা ব্রিজভূষণ সিংহের গ্রেফতারির দাবিও জানাবেন বলে জানা গিয়েছে।

এত দিন মৌখিক সমর্থন জানাচ্ছিলেন। এ বার যন্তর মন্তরে গিয়ে সরাসরি নিগৃহীত মহিলা কুস্তিগিরদের পাশে দাঁড়াতে চলেছেন উত্তর ভারতের হাজার হাজার কৃষক। কৃষি আইনের বিরোধিতার একেবারে সামনে থাকা সংযুক্ত কিসান মোর্চার ব্যানারেই আসছেন তাঁরা। জানা গিয়েছে, এ নিয়ে মহাপঞ্চায়েতেরও আয়োজন করা হবে। কৃষক সংগঠনটি অবিলম্বে বিজেপি সাংসদ ব্রিজভূষণের গ্রেফতারির দাবি তুলেছে।

সংযুক্ত কিসান মোর্চা সূত্রে খবর, ৭ মের মহাপঞ্চায়েতে অংশ নিতে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশ থেকে কয়েক হাজার কৃষক রওনা দিয়েছেন। তাঁরা দিল্লি এসে পৌঁছনোর পর একটি প্রতিনিধি দল যাবে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, দিল্লি পুলিশের কমিশনারের কাছে গিয়ে স্মারকলিপি জমা দেবে ব্রিজভূষণের গ্রেফতারির দাবিতে। মহিলা কুস্তিগিরদের সুবিচারের দাবিতে আগামী ১১ থেকে ১৮ মে পর্যন্ত দেশ জুড়ে আন্দোলনে নামবেন কৃষকরা।

কৃষক সংগঠন সরাসরি অভিযোগ করেছে দিল্লি পুলিশের বিরুদ্ধেও। তাঁদের অভিযোগ, রাজনৈতিক চাপের কাছে মাথা নত করে দিল্লি পুলিশ নিগৃহীতাদের পাশে না দাঁড়িয়ে তাঁদের উপর লাঠি চালাচ্ছে।

বজরং পুনিয়া, বিনেশ, সাক্ষীর মতো ভারতের সর্বকালের অন্যতম সেরা কুস্তিগিরেরা গত এপ্রিল মাস থেকে দিল্লির যন্তর মন্তরে অবস্থান বিক্ষোভ করছেন। তাঁদের দাবি, জাতীয় কুস্তি সংস্থার প্রধান বিজেপি সাংসদ ব্রিজভূষণকে গ্রেফতারির। অভিযোগ, একাধিক মহিলা কুস্তিগিরকে যৌন হেনস্থা করেছেন এই বিজেপি সাংসদ। পুলিশ প্রথমে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর করতেও অস্বীকার করে। তার পর সুপ্রিম কোর্টের নির্দেশে এফআইআর হয়। এখনও গ্রেফতার হননি বিজেপি সাংসদ। পাল্টা একে রাজনৈতিক ষড়যন্ত্র হিসাবে অভিহিত করেছেন ব্রিজভূষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestler Protest Brijbhushan Sharan Singh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE