Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Banks

Banks: সেভিংস অ্যাকাউন্টে বেশি সুদের প্রস্তাব দিচ্ছে দেশের এই তিন ব্যাঙ্ক

বন্ধন ব্যাঙ্ক বার্ষিক ৩-৬ শতাংশ হারে গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে সুদ দিচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৭:৪২
Share: Save:

যখন দেশের বেশির ভাগ ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে সুদ উপর কমাচ্ছে, তার ঠিক উল্টো পথে হেঁটে সেভিংস অ্যাকাউন্টে বেশি সুদের প্রস্তাব আনল তিনটে ব্যাঙ্ক— বন্ধন, আরবিএল এবং ইয়েস ব্যাঙ্ক।

বন্ধন ব্যাঙ্ক বার্ষিক ৩-৬ শতাংশ হারে গ্রাহকদের সেভিংস অ্যাকাউন্টে সুদ দিচ্ছে। তবে গ্রাহকদের অ্যাকাউন্টে কত টাকা আছে তার উপর ভিত্তি করেই এই সুদ দেওয়া হবে। গ্রাহকদের অ্যাকাউন্টে যদি ১ লক্ষ টাকা থাকে তা হলে বার্ষিক ৩ শতাংশ হারে সুদ দেওয়া হবে। যদি ১ লক্ষের বেশি থেকে ১০ লক্ষ পর্যন্ত টাকা থাকে তা হলে ৪ শতাংশ হারে, আবার ১০ লক্ষের বেশি থাকলে ৬ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

আরবিএল ব্যাঙ্ক আবার বন্ধন ব্যাঙ্কের থেকে বেশি সুদ দিচ্ছে। ব্যাঙ্কের দেওয়া হিসেব বলছে, তারা গ্রাহকদের বার্ষিক সাড়ে ৪ থেকে ৬.২৫ শতাংশ সুদ দেবেন সেভিংস অ্যাকাউন্টে। ১ লক্ষ টাকা থাকলে সাড়ে ৪ শতাংশ হারে, ১ লক্ষের বেশি থেকে ১০ লক্ষ পর্যন্ত ৬ শতাংশ এবং ১০ লক্ষের বেশি টাকা থাকলে ৬.২৫ শতাংশ হারে সুদ দেবে।

ইয়েস ব্যাঙ্কের ওয়েবসাইট বলছে, তারা গ্রাহকদের বার্ষিক ৪ থেকে সাড়ে ৫ শতাংশ হারে সুদ দেবে। গ্রাহকের অ্যাকাউন্টে ১ লক্ষ বা তার কম থাকলে ৪ শতাংশ, ১ লক্ষ থেকে ১০ লক্ষের ক্ষেত্রে ৪.৭৫ শতাংশ। যাঁদের অ্যাকাউন্টে ১ কোটি টাকার বেশি আছে তাঁরা সাড়ে ৫ শতাংশ হারে সুদ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rate of Interest Savings Account Banks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE