Advertisement
১৬ মে ২০২৪
Terrorist List

জঙ্গি-যোগের অভিযোগ, জম্মুতে বরখাস্ত তিন

আর্শিদ আহমেদ থোকার ২০০৬ সালে জম্মু কাশ্মীরে পুলিশ কনস্টেবল হিসেবে যোগ দিয়েছিলেন। পুলিশের দাবি, পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সঙ্গে তাঁর যোগ আছে।

An image of Terrorist

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৭:২৩
Share: Save:

জঙ্গি-যোগ থাকার অভিযোগে তিন ব্যক্তিকে বরখাস্ত করল জম্মু ও কাশ্মীর প্রশাসন। অভিযুক্তদের মধ্যে রয়েছেন কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ আধিকারিক ফাহিম আসলম, রাজস্ব বিভাগের মুরাবথ হোসেন মীর ও পুলিশ কনস্টেবল আর্শিদ আহমেদ থোকার।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের বেশ কিছু জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ওই তিন ব্যক্তি, এমন প্রমাণ মিলেছে। তাঁরা বিচ্ছিন্নতাবাদী প্রচার চালানো ও জঙ্গি কার্যকলাপের জন্য অর্থ জোগাড়ের কাজও করছিলেন বলে অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। হুরিয়ত দলের নেতা সৈয়দ আলি শাহ গিলানির সাহায্যে ২০০৮ সালে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ আধিকারিকের পদে যোগ দেন ফাহিম আসলম। এর পরে বিশ্ববিদ্যালয়ে তিনি বিচ্ছিন্নতাবাদী সংগঠন হুরিয়তের হয়ে প্রচার চালাচ্ছিলেন, এমনটাই দাবি করেছে পুলিশ।

অপর অভিযুক্ত আর্শিদ আহমেদ থোকার ২০০৬ সালে জম্মু কাশ্মীরে পুলিশ কনস্টেবল হিসেবে যোগ দিয়েছিলেন। পুলিশের দাবি, পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সঙ্গে তাঁর যোগ আছে। ওই অভিযুক্ত জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদের প্রচার করছিলেন। মুরাবথ হোসেনের বিরুদ্ধেও জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist List Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE