Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

গুলিযুদ্ধে হত ওয়ানির সঙ্গী

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর ০৪ মে ২০১৯ ০৪:৫৩
লতিফ টাইগার

লতিফ টাইগার

নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলিযুদ্ধে নিহত হয়েছে তিন হিজবুল জঙ্গি। পুলিশের দাবি, নিহতদের মধ্যে রয়েছে বুরহান ওয়ানি গোষ্ঠীর শেষ সদস্য লতিফ টাইগার। শুক্রবার সকালে জম্মু-কাশ্মীরের শোপিয়ানে আধখারা গ্রামে জঙ্গিদের সঙ্গে বাহিনীর এই গুলির লড়াইয়ে জখম হয়েছেন এক সেনা জওয়ান।

২০১৬ সালে সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হয়েছিল হিজবুল মুজাহিদিন কম্যান্ডার বুরহান ওয়ানি। তার পরেই নতুন করে অশান্তির আগুন জ্বলে ওঠে উপত্যকায়। এ দিন গুলিযুদ্ধের পরে এক পুলিশকর্তা জানান, নিহত লতিফ আহমেদ দার ওরফে লতিফ টাইগার পুলওয়ামার দগরিপোরার বাসিন্দা। ২০১৪ সাল থেকে সে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত। নিহত বাকি দুই জঙ্গির নাম তারিক মলভি এবং শারিক আহমেদ নেগরু। দু’জনেই শোপিয়ানের বাসিন্দা।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

গুলিযুদ্ধের খবর ছড়াতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় যুবকেরা। বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ান তাঁরা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে গুলি ছোড়ে বাহিনী। ছররা ছোড়ে। এবং কাঁদানে গ্যাসের শেলও ফাটায়। পায়ে গুলি লেগে জখম হয়ে হাসপাতালে ভর্তি মুদাসির আহমেদ মির নামে বছর কুড়ির এক যুবক। ছররার আঘাতে জখম কয়েক জন বিক্ষোভকারী। দক্ষিণ কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা বন্ধ রেখেছ প্রশাসন।

আরও পড়ুন

Advertisement