Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Aligarh Muslim University

ছাত্রদের বিবাদের জেরে গুলি চলল উত্তরপ্রদেশের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে! আহত তিন

আলিগড়ের সিভিল লাইনস থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিজয় সিংহ মঙ্গলবার বলেন, ‘‘ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের জন্য দু’দল ছাত্রের দ্বন্দ্বের জেরেই গুলি চলেছে।’’

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়।

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আলিগড় শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৯:২২
Share: Save:

সোমবার বিকেল থেকেই শুরু হয়েছিল ক্যাম্পাস ও ছাত্রাবাসের নিয়ন্ত্রণ নিয়ে দু’দল ছাত্রের বিবাদ। শেষ পর্যন্ত তা গড়াল গুলির লড়াইয়ে। মঙ্গলবার ভোরের ওই ঘটনার জেরে উত্তরপ্রদেশের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে গুরুতর আহত হয়েছেন তিন জন।

সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে গুলি চালানোর ঘটনায় এক প্রাক্তন ছাত্র, দুই বর্তমান ছাত্র এবং ১১ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির যোগসূত্র মিলেছে। প্রাক্তন ছাত্র সাদিক হাসান, এবং দুই ছাত্র, ফিরোজ ও আবদুল্লাহ বিএম হল থেকে স্যর সৈয়দ (উত্তর) হলে গিয়ে আক্রান্ত হন। সেখানেই তাঁরা গুলিতে আহত হন।

আলিগড়ের সিভিল লাইনস থানার ভারপ্রাপ্ত আধিকারিক বিজয় সিংহ মঙ্গলবার বলেন, ‘‘ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের জন্য দু’দল ছাত্রের দ্বন্দ্বের জেরেই গুলি চলেছে। পুলিশ একটি মামলা রুজু করে তদন্ত শুরু করেছে।’’ প্রসঙ্গত, সেপ্টেম্বরেও আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের বিবাদের জেরে গুলি চলেছিল। সেখানকার জওহরলাল নেহরু (জেএন) মেডিক্যাল কলেজের ১১ নম্বর ওয়ার্ডের সামনে ক্যান্টিনে ঘটেছিল ওই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE