Advertisement
৩০ এপ্রিল ২০২৪
North India Weather

ঘন কুয়াশার কারণে উত্তর ভারত জুড়ে পথ দুর্ঘটনায় তিন জনের মৃত্যু, আহত ৪০

উত্তর ভারতের বিভিন্ন রাজ্য ঘন কুয়াশায় ঢেকে গিয়েছে। এর ফলে বেড়েছে পথ দুর্ঘটনার সংখ্যাও। মঙ্গলবার কুয়াশার কারণেই পথ দুর্ঘটনার শিকার হয়েছেন অনেকে।

উত্তর ভারতের বিভিন্ন রাজ্য কুয়াশার পুরু চাদর ঢেকে যাওয়ায় রাস্তাঘাটে যান চলাচলের সমস্যা দেখা দিচ্ছে।

উত্তর ভারতের বিভিন্ন রাজ্য কুয়াশার পুরু চাদর ঢেকে যাওয়ায় রাস্তাঘাটে যান চলাচলের সমস্যা দেখা দিচ্ছে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৩:০৪
Share: Save:

মঙ্গলবার ঘন কুয়াশার কারণে উত্তর ভারতের বিভিন্ন জায়গায় পথ দুর্ঘটনা ঘটেছে। এর ফলে মারা গিয়েছেন ৩ জন এবং চল্লিশ জন আহত হয়েছেন। প্রথম ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার যমুনা এক্সপ্রেসওয়েতে। ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকায় একটি বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ১ জন মারা গিয়েছেন। এই সংঘর্ষের ফলে চব্বিশ জন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

দ্বিতীয় ঘটনাটি ঘটেছে গ্রেটার নয়ডার দাদরি এলাকায়। কুয়াশা থাকায় আনাজবোঝাই একটি ট্রাক হাইওয়ের ডিভাইডারে গিয়ে ধাক্কা মারে। ধাক্কা লাগার পর ট্রাকটি রাস্তায় উল্টে যায়। পুলিশ সূত্রের খবর, আর্নিয়ার বুলন্দশহর-আলিগড় সড়কে ওই পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১ ট্রাক চালকের। এই দুর্ঘটনায় ৬ জন আহতও হয়েছেন। পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে ১ জন আলিগড় এবং ১ জন বুলন্দশহরে চিকিৎসাধীন রয়েছেন।

তৃতীয় ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের কৌশাম্বিতে। ২৫ বছর বয়সি নীতীশ তাঁর বন্ধুর সঙ্গে বাইক ভ্রমণে বেরিয়েছিলেন। প্রয়াগরাজ-কানপুর সড়কের সায়ারা ওভারব্রিজের কাছে পৌঁছতেই একটি দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে বাইকটির। পুলিশ সূত্রের খবর, নীতীশ দুর্ঘটনায় মারা গিয়েছেন। তাঁর বন্ধুকে গুরুতর আহত অবস্থায় প্রয়াগরাজের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চতুর্থ ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের সীতাপুর এলাকায়। একটি ভ্যান রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ধাক্কা মারে। এই সংঘর্ষের ফলে ৮ জন আহত হন।

কুয়াশা থাকার কারণে পথ দুর্ঘটনা ঘটে মিসরিখ থানা এলাকার অধীনে কাল্লি গ্রামে। পুলিশ জানিয়েছে, এই দুর্ঘটনায় ৪ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং হরিয়ানা-সহ উত্তর ভারতের বিভিন্ন রাজ্য কুয়াশার পুরু চাদর ঢেকে যাওয়ায় রাস্তাঘাটে যান চলাচলের সমস্যা দেখা দিচ্ছে। কুয়াশা বেশি থাকার কারণে সামনে কোনও কিছুই স্পষ্ট দেখা যাচ্ছে না। এর ফলে পথ দুর্ঘটনাও বেড়ে গিয়েছে। সাবধানতা অবলম্বন করতে রাজ্য সরকারের তরফে বিভিন্ন রাজ্যে রাতে বাস চলাচল স্থগিত করা থেকে শুরু করে নির্দিষ্ট এলাকায় গাড়ির গতি কমানো এবং স্কুলের সময় পরিবর্তন করার মতো পদক্ষেপ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North India Weather foggy weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE