Advertisement
০১ মে ২০২৪
Electrocution

১১ হাজার ভোল্টের সংস্পর্শে বিয়ের শোভাযাত্রা! উত্তরপ্রদেশে ঝলসে মৃত্যু তিন বরযাত্রীর

পুলিশ জানিয়েছে, কৌশাম্বী থানা এলাকার দুলহানিয়াপুর গ্রামের সম্মারিলাল প্রজাপতির পুত্র পিন্টু প্রজাপতির বিয়ে ছিল শনিবার। একই ওয়ার্ডের দুই পাড়ায় পাত্র-পাত্রীর বাড়ি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৬:৩১
Share: Save:

১১ হাজার ভোল্টের সংস্পর্শে আসার ফলে বিয়ের শোভাযাত্রায় ঝলসে মৃত্যু হল তিন জনের। আহত আরও কয়েক জন। শনিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কৌশাম্বীতে।

আলোকসজ্জা এবং ডিজে বক্স বাজিয়ে গানের তালে নাচতে নাচতে যাচ্ছিল বরযাত্রীরা। কনের বাড়ি থেকে কিছুটা দূরে যেতেই রাস্তার উপরে ১১ হাজার ভোল্টের একটি তারের সংস্পর্শে আসে ডিজে বক্স। তারটি নিচুতে ঝুলতে থাকায় সেটির সংস্পর্শে আসামাত্রই ঝলসে যান বরপক্ষের তিন জন। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়।

পুলিশ জানিয়েছে, কৌশাম্বী থানা এলাকার দুলহানিয়াপুর গ্রামের সম্মারিলাল প্রজাপতির পুত্র পিন্টু প্রজাপতির বিয়ে ছিল শনিবার। একই ওয়ার্ডের দুই পাড়ায় পাত্র-পাত্রীর বাড়ি। দু’পক্ষের বাড়ির দূরত্ব ৪০০ মিটার। ফলে পাত্রের বাড়ি থেকে শোভাযাত্রা নিয়ে পাত্রীর বাড়িতে যাওয়া হয়েছিল। বিয়ের অনুষ্ঠান এবং খাওয়াদাওয়া শেষে আবার শোভাযাত্রা করেই ফিরছিল বরযাত্রী। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটে।

এই ঘটনার পর বিদ্যুৎ দফতরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, একেই বসতি এলাকার মধ্যে দিয়ে গিয়েছে হাই ভোল্টের ওই তার। ফলে সব সময়েই একটা দুর্ঘটনার সম্ভাবনা ছিল। শুধু তাই-ই নয়, বেশ কিছু দিন ধরে ওই তার ঝুলে কিছুটা নীচের দিকে নেমে এসেছিল। বার বার বিদ্যুৎ দফতরকে এ বিষয়ে জানিয়েও কোনও লাভ হয়নি বলেও দাবি স্থানীয়দের। যার জেরে তিনটি জলজ্যান্ত প্রাণ চলে গেল বলে ক্ষোভপ্রকাশ করেছেন স্থানীয়রা।

পুলিশ জানিয়েছে, বৃষ্টি হচ্ছিল। সাউন্ডবক্স যাতে না ভিজে যায়, তার জন্য ছাতা লাগানো হয়েছিল। যে গাড়িতে সাউন্ডবক্স নিয়ে যাওয়া হচ্ছিল, সেই গাড়িতেই ছিলেন সতীশ কুমার নামে এক যুবক। এ ছাড়াও রবি কুমার এবং পিতা রামভবন নামে দুই ভাইও ওই গাড়িতে সাউন্ডবক্সের পাশেই দাঁড়িয়ে ছিলেন। সেই ছাতা হাই ভোল্টের তারের সংস্পর্শে আসতেই সতীশ, পিতা এবং রবি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death by Electrocution UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE