Advertisement
০৬ মে ২০২৪
TMC

All party Meet: খড়্গের বৈঠকে না গেলেও দশ দাবিতে সংসদে সুর চড়াবে তৃণমূল, বার্তা সর্বদল বৈঠকে

মূলত দশটি দাবি সংসদে তুলে ধরবে বলে বৈঠকে জানিয়েছে তৃণমূল। এর মধ্যে রয়েছে, বেকারি, জ্বালানি-সহ প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির মতো বিষয়।

শীতকালীন অধিবেশন শুরুর আগে সর্বদলীয় বৈঠকে যোগ দিল তৃণমূল।

শীতকালীন অধিবেশন শুরুর আগে সর্বদলীয় বৈঠকে যোগ দিল তৃণমূল।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১৪:৩০
Share: Save:

রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খড়্গের ডাকা বৈঠকে না যাওয়ার সিদ্ধান্ত নিলেও সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে সর্বদলীয় বৈঠকে যোগ দিল তৃণমূল। একাধিক বিষয়ে তারা যে অধিবেশনে সুর চড়া করবে, তা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই বৈঠকে সাফ জানিয়ে দিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও’ব্রায়েনরা।

মূলত, দশটি দাবি সংসদে তুলে ধরবে বলে বৈঠকে জানিয়ে দিয়েছে তৃণমূল। এই দশটি দাবির মধ্যে রয়েছে, বেকারি, জ্বালানি-সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি, ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে আইন, বেসরকারিকরণ, যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে হস্তক্ষেপ, পেগাসাস এবং কোভিড পরিস্থিতির মতো বিষয়।

সোমবার থেকে সংসদের শীতকালীন অধিবেশ শুরু হচ্ছে। এই অধিবেশনের আগে বিরোধী নেতাদের নিয়ে সোমবার একটি বৈঠক ডেকেছেন রাজ্যসভায় কংগ্রেসের নেতা মল্লিকার্জুন খড়্গে। বিভিন্ন দাবিতে বিরোধী ঐকমত্য তৈরিই এই বৈঠকের উদ্দেশ্য। তৃণমূল এই বৈঠকে না থাকার কথা জানালেও, তারা যে একাধিক দাবি নিয়ে সংসদে সুর চড়াবে, তার বার্তা প্রধানমন্ত্রীর ডাকা সর্বদলীয় বৈঠক জানান দিচ্ছে।

রবিবার বিরোধী দলগুলির সংসদীয় নেতাদের নিজের বাড়িতে একটি বৈঠক ডেকেছেন রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডু। এই বৈঠকেও তৃণমূল থাকবে বলে সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Mallikarjun Kharge all party meeting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE