Advertisement
০৩ মার্চ ২০২৪
tmc mp

TMC Raw Brinjal: লোকসভায় কাঁচা বেগুনে কামড় বসিয়ে মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানালেন তৃণমূল সাংসদ কাকলি

অধিবেশন শুরুর আগেই মৃল্যবৃদ্ধির প্রতিবাদ জানাচ্ছিলেন তৃণমূল সাংসদরা। কাকলি ঘোষদস্তিদার সংসদে রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ জানান।

লোকসভা অধিবেশন চলাকালীন সংসদে তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার, সোমবার।

লোকসভা অধিবেশন চলাকালীন সংসদে তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার, সোমবার। ছবি: লোকসভা টিভি সৌজন্যে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৮:৪৭
Share: Save:

বেগুন ভাজা বা রান্না করে বেগুন খাওয়ার দিন এখন অতীত! বোঝাতে সংসদে দাঁড়িয়ে কাঁচা বেগুনই কামড়ে খেলেন তৃণমূলের সাংসদ কাকলি ঘোষদস্তিদার।

সোমবার লোকসভার বাদল অধিবেশনে যোগ দিয়েছিলেন পেশায় চিকিৎসক তথা তৃণমূলের সাংসদ কাকলি। সেখানেই রান্নার গ্যাসের দামবৃদ্ধি নিয়ে বলতে উঠে তিনি বলেন, ‘‘গত কয়েক মাসে চার গুণ বেড়েছে রান্নার গ্যাসের দাম। এক জন দরিদ্র মানুষ কি রান্নার গ্যাসের জন্য ১১০০ টাকা ব্যায় করবে? কী করে করবে?’’ এর পরেই কাকলি বলেন ‘‘সরকার বোধহয় আমাদের কাঁচা খাবার খাওয়ার অভ্যাস তৈরি করতে চাইছে।’’ সংসদের নিজের ডায়াসের সামনে দাঁড়িয়েই এর পর একটি কাঁচা বেগুন বের করে তাতে কামড় দেন কাকলি।

সংসদে কাকলির পাশেই বসেছিলেন তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্র। পিছনে ছিলেন অন্য দলের মহিলা সাংসদরাও। রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে কাকলির বক্তব্যের প্রতিবাদ করতে দেখা যায়নি অন্য দলের সেই মহিলা সাংসদদের। বরং কাকলির বলার ধরনে তাঁদের হাসতেই দেখা যায়।

উল্লেখ্য, সোমবারই সংসদের বাইরে বিক্ষোভ দেখানোর কর্মসূচি ছিল তৃণমূলের। অধিবেশন শুরুর আগে তৃণমূলের মহিলা সাংসদরা গান্ধীমূর্তির পাদদেশে মহিলাদের নিরাপত্তার দাবিতে বিক্ষোভ দেখান। কাকলি ছাড়াও সেখানে ছিলেন তৃণমূল সাংসদ দোলা সেন, রাজ্য সভা সাংসদ মৌসম নূরেরা। সম্প্রতি গুজরাতে বিজেপির এক মন্ত্রী এবং এক বিধায়কের বিরুদ্ধে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। সেই ঘটনাটি নিয়েও সংসদের ১২ নম্বর গেটের সামনে প্রতিবাদ বিক্ষোভ দেখান তৃণমূলের সাংসদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE