Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Opposition

উষ্ণায়ন নোটিস কেন, তপ্ত তৃণমূল

কংগ্রেসের নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়েছে, অসতর্ক ভাবে এই সইটি করা হয়েছে। এই নিয়ে প্রমোদ দুঃখপ্রকাশ করেছেন বলেও খবর। কিন্তু তিরুচির বক্তব্য, উষ্ণায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১০:৪৬
Share: Save:

বিজেপি-বিরোধী দলগুলির মধ্যে আজ প্রকাশ্যে চলে এল পারস্পরিক দ্বৈরথ। তৃণমূলের অভিযোগ, সরকারকে চাপে ফেলার জন্য মানুষের আশু সমস্যার বিষয়গুলিকে সংসদীয় অধিবেশনে না তুলে ডিএমকে উষ্ণায়নের মতো সুদূরপ্রসারী বিষয়ে আলোচনা চেয়ে নোটিস দিয়ে আদতে কেন্দ্রের সুবিধা করে দিয়েছে। তৃণমূলের আরও উষ্মার কারণ, ওই নোটিসে সই করেছে কংগ্রেসও।

সূত্রের মতে, কংগ্রেস এবং ডিএমকে-র কাছে তৃণমূল জানতে চেয়েছে, এমনটা কেন করা হল? যে ২০টি বিষয় সংসদে তুলে ধরা হবে বলে বিরোধীরা সহমত হয়েছিলেন, তার বাইরে গিয়ে কেন উষ্ণায়নকে আমদানি করা হল? ডিএমকে-র পক্ষে এই নোটিস দিয়েছেন তিরুচি শিবা। আর সেটিতে সই করেছেন কংগ্রেসের প্রমোদ তিওয়ারি। কংগ্রেসের নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়েছে, অসতর্ক ভাবে এই সইটি করা হয়েছে। এই নিয়ে প্রমোদ দুঃখপ্রকাশ করেছেন বলেও খবর। কিন্তু তিরুচির বক্তব্য, উষ্ণায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

আজ সকালেই এই নিয়ে একটি পরোক্ষ টুইট করেছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য ডেরেক ও’ব্রায়েন। তিনি লিখেছেন, “তৃণমূল-সহ বিরোধী দলগুলি বিষয়গুলি নিয়ে আলোচনা করতে চেয়েছিল। তার মধ্যেরয়েছে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপরে আঘাত, মেঘালয়কে কেন্দ্রে রেখে উত্তর-পূর্বাঞ্চল নিয়ে আলোচনা, বেকারত্ব, মূল্যবৃদ্ধি, কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার, সরকারের চিন নীতির মতো বিষয়। কিন্তু এগুলিকে এড়িয়ে বেছে নেওয়া হয়েছে উষ্ণায়নকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Opposition TMC Congress DMK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE