Advertisement
০২ মে ২০২৪
Tomato

টোম্যাটো কৃষকের উপর আবার হামলার অভিযোগ, নগদ সাড়ে চার লক্ষ টাকা লুট করে চম্পট দুষ্কৃতীদের

পুলিশ সূত্রে খবর, টোম্যাটো নিয়ে বাজার যাচ্ছিলেন এক কৃষক। সেই সময় পাঁচ যুবক মদের বোতল নিয়ে তাঁর উপর চড়াও হন বলে অভিযোগ।

photo of tomato

বাজারে অগ্নিমূল্য টোম্যাটো। —প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ০৯:৪৭
Share: Save:

বাজারে অগ্নিমূল্য টোম্যাটো। এই পরিস্থিতিতে বার বার দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হচ্ছেন টোম্যাটো কৃষকরা। আরও এক লুটের ঘটনা প্রকাশ্যে এল। অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলায় এক টোম্যাটো কৃষকের কাছ থেকে নগদ সাড়ে চার লক্ষ টাকা লুটের অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। লুটে বাধা দেওয়ায় দুষ্কৃতীদের হাতে ওই কৃষক আক্রান্ত হয়েছেন বলে অভিযোগ। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, আক্রান্ত কৃষকের নাম লোকা রাজ। টোম্যাটো নিয়ে পালামেনারু বাজারে যাচ্ছিলেন তিনি। তাঁর সঙ্গে সাড়ে চার লক্ষ টাকা ছিল। বাজারে যাওয়ার সময় পাঁচ অজ্ঞাতপরিচয় যুবক তাঁর উপর চড়াও হন বলে অভিযোগ। মদের বোতল দিয়ে কৃষককে আঘাত করা হয় বলে অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। হামলার সময় দুষ্কৃতীরা নেশাগ্রস্ত ছিলেন বলে দাবি।

জখম কৃষককে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁর চিকিৎসা চলছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। গত কয়েক মাস ধরেই টোম্যাটোর দাম আকাশছোঁয়া। সে রাজ্যে কেজি প্রতি ২০০ টাকা দরে বিকোচ্ছে টোম্যাটো। আগামী দিনে আরও দাম বাড়তে পারে বলে আশঙ্কা। এই পরিস্থিতিতে টোম্যাটো লুট এবং টোম্যাটো কৃষকদের উপর আক্রমণের নানা ঘটনা খবরের শিরোনামে এসেছে। কিছু দিন আগে, কর্নাটকের হাসান জেলায় এক কৃষকের ক্ষেত থেকে আড়াই লক্ষ টাকার টোম্যাটো লুট করার অভিযোগ উঠেছিল। বেঙ্গালুরুতে টোম্যাটো বোঝাই লরি লুটের অভিযোগে তামিলনাড়ুর এক দম্পতিকে গ্রেফতার করেছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tomato Tomato Price Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE