Advertisement
০৩ মে ২০২৪
Food Corporation of India

নিম্নমানের খাদ্যশস্যে অনুমোদন! খাদ্য নিগম দুর্নীতিতে ধৃত শীর্ষ কর্তা, উদ্ধার অর্থ

খাদ্য নিগম দুর্নীতি মামলায় মোট ৭৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। এর মধ্যে নিগমের শীর্ষ স্তরের অফিসার ছাড়াও খাদ্যশস্য ব্যবসায়ী এবং বণ্টনকারীদের নাম রয়েছে।

টাকার বিনিময়ে নিম্নমানের খাবারকে বাজারজাত করার অনুমতি দিচ্ছিলেন নিগমের কর্তাদের একটি চক্র। এমনই অভিযোগ উঠেছিল।

টাকার বিনিময়ে নিম্নমানের খাবারকে বাজারজাত করার অনুমতি দিচ্ছিলেন নিগমের কর্তাদের একটি চক্র। এমনই অভিযোগ উঠেছিল। প্রতীকী ছবি।

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৯:১১
Share: Save:

নিম্নমানের চাল-ডাল-গম বাজারে আনার অনুমতি দিচ্ছেন ভারতীয় খাদ্য নিগমের (ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া) কয়েক জন কর্তা— এমনই অভিযোগ উঠেছিল। টাকা নিয়ে তাঁরা এই অশুভ চক্র চালাচ্ছেন বলেও অভিযোগ দায়ের হয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এই দুর্নীতির তদন্তে নেমেছিল। বুধবার এই দুর্নীতির জন্য খাদ্য নিগমের এক শীর্ষ কর্তাকে গ্রেফতার করল সিবিআই।

গ্রেফতার হওয়া ওই শীর্ষ কর্তার নাম রাজীব মিশ্র। তিনি খাদ্য নিগমের ডেপুটি জেনারেল ম্যানেজার। বুধবার সকাল থেকেই এই খাদ্য নিগম দুর্নীতির তদন্তে দিল্লি, পঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে তল্লাশি অভিযান চালায় সিবিআই। মোট ৫০টি এলাকায় চালানো হয় তল্লাশি। সিবিআই সূত্রে খবর ওই অভিযানে কম করেও ৬০ লক্ষ টাকা উদ্ধার হয় ওই অভিযানে।

প্রসঙ্গত খাদ্য নিগম দুর্নীতি মামলায় মোট ৭৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। অভিযোগ ছিল, এরা অর্থের বিনিময়ে নিম্নমানের খাদ্যশস্যকে বাজারজাত করার অনুমতি দিচ্ছেন। এই অশুভ চক্রে ফুড কর্পোরেশনের টেকনিকাল অ্যাসিস্ট্যান্ট, ইডি-স্তরের অফিসার, খাদ্যশস্য ব্যবসায়ী এবং বণ্টনকারীদেরও নাম রয়েছে বলে অভিযোগ ছিল। এ ব্যাপারে সিবিআইয়ের একটি সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, এঁদের প্রত্যেকের বিরুদ্ধেই বেআইনি ভাবে নিম্নমানের খাবার সরবরাহ করার অভিযোগের তদন্তে নামে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE