Advertisement
০১ মে ২০২৪
Tourist Attacked at Agra

তাজমহল দেখতে আসা পর্যটককে তাড়া করে রড, লাঠি দিয়ে মারধর, ভিডিয়ো ভাইরাল হতেই ধৃত পাঁচ

হামলাকীরাদের হাত থেকে বাঁচতে রাস্তার পাশে একটি দোকানে আশ্রয় নেন ওই পর্যটক। কিন্তু তার পিছু ধাওয়া করে ওই দোকানে ঢোকেন হামলাকারী পুণ্যার্থীরাও। সেখানেও রড, লাঠি দিয়ে মারধর করা হয়।

tourist attacked

পর্যটককে দোকানে ঢুকে মারধর। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৩:৫৮
Share: Save:

দিল্লি থেকে উত্তরপ্রদেশের আগরায় তাজমহল দেখতে এসেছিলেন এক পর্যটক। কিন্তু সেখানে আক্রান্ত হতে হল এক দল পুণ্যার্থীর হাতে। রড, লাঠি দিয়ে বেধড়ক মার ধর করা হল। বার বার আর্জি করার পরেও থামল না মারধর। হামলাকারীদের হাত থেকে বাঁচতে একটি দোকানে আশ্রয় নিয়েছিলেন তিনি। কিন্তু তাতেও রক্ষা পাননি। দোকানে ঢুকেও মারধর করা হয় তাঁকে। সোমবার ঘটনাটি ঘটেছে আগরার তাজগঞ্জ থানা এলাকায়।

পুলিশ সূত্রে খবর, সোমবার গাড়ি নিয়ে দিল্লি থেকে আগরায় এসেছিলেন ওই পর্যটক। বাসাই চৌকির কাছে তাঁর গাড়ি নাকি পুণ্যার্থীদের একটি দলকে ধাক্কা মারে। তাতে কেউ আহত না হলেও, এই ঘটনায় চটে যান পুণ্যার্থীরা। এর পরই তাঁরা পর্যটকের গাড়ি থামিয়ে তাঁকে নানা ভাবে হেনস্থা করেন অভিযোগ। দু’পক্ষের মধ্যে বিষয়টি নিয়ে কথা কাটাকাটিও হয়। এর পরই পর্যটককে গাড়ি থেকে টেনে নামানো হয়। তার পর তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ।

হামলাকীরাদের হাত থেকে বাঁচতে রাস্তার পাশে একটি দোকানে আশ্রয় নেন ওই পর্যটক। কিন্তু তার পিছু ধাওয়া করে ওই দোকানে ঢোকেন হামলাকারী পুণ্যার্থীরাও। সেখানেও রড, লাঠি দিয়ে মারধর করা হয়। পর্যটক কাকুতিমিনতি করা সত্ত্বেও ছাড় পাননি। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। দোকানের সিসিটিভি ক্যামেরায় হামলার ঘটনা ধরা পড়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি ভাইরাল হতেই এত টুইটার গ্রাহক উত্তরপ্রদেশ পুলিশকে সেই ভিডিয়ো ট্যাগ করে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তির দাবি তোলেন। ভিডিয়োটি পুলিশের কাছে পৌঁছনোর পর অভিযুক্তদের চিহ্নিত করে গ্রেফতার করা হয়। আগরা পুলিশ কমিশনারেটের তরফে টুইট করে জানানো হয়, এই ঘটনায় পাঁচ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

agra Taj Mahal Tourist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE