Advertisement
১৫ জুন ২০২৪
Kerala Car Sink

গুগল ম্যাপ অনুসরণ করে এগোতেই সোজা ফুলেফেঁপে ওঠা নদীতে, মুহূর্তে ডুবল গাড়ি! তার পর?

পর্যটকদের এক জনের দাবি, বৃষ্টির কারণে রাস্তাতেও জল জমেছিল। নদী উপচে রাস্তার উপর দিয়ে জল বইছিল। যে হেতু ওই রাস্তাটি তাঁদের কাছে পরিচিত ছিল না, তাই গুগল ম্যাপ চালু করেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১২:৪৬
Share: Save:

রাস্তা চেনার জন্য অনেক সময়ই গুগল ম্যাপের সাহায্য নেওয়া হয়। ম্যাপ অনুসরণ করে চট করে সেই জায়গাতে পৌঁছেও যাওয়া যায়। কিন্তু সেই ম্যাপই অনুসরণ করে গন্তব্যে পৌঁছতে গিয়ে প্রাণসংশয় হয়ে উঠল কয়েক জন পর্যটকের।

পুলিশ সূত্রে খবর, চার জন পর্যটকের একটি দল হায়দরাবাদ থেকে কেরলের আলাপ্পুঝা যাচ্ছিলেন। যাতে সহজে গন্তব্যে পৌঁছনো যায় গুগল ম্যাপের সাহায্য নিয়ে এগোচ্ছিলেন তাঁরা। কেরলে গত কয়েক দিন ধরেই প্রবল বৃষ্টি হচ্ছে। সেই বৃষ্টির মধ্যেই গাড়ি নিয়ে শুক্রবার রাতে গন্তব্যের দিকে যাচ্ছিলেন তাঁরা।

পর্যটকদের এক জনের দাবি, বৃষ্টির কারণে রাস্তাতেও জল জমেছিল। নদী উপচে রাস্তার উপর দিয়ে জল বইছিল। যে হেতু ওই রাস্তাটি তাঁদের কাছে পরিচিত ছিল না, তাই গুগল ম্যাপ চালু করেন। সেই ম্যাপ অনুসরণ করেই জলমগ্ন রাস্তা ধরে এগোতে থাকেন। পর্যটকদের দাবি, দক্ষিণ কেরলের কুরুপ্পানথারার কাছে গুগল ম্যাপ অনুযায়ী গাড়ি মোড় নিতেই সোজা ফুলেফেঁপে ওঠা নদীতে গিয়ে পড়ে গাড়িটি।

মুহূর্তেই জলের টানে গাড়িটি ভেসে যায়। তার পর ডুবতে শুরু করে। পর্যটকরা চিৎকার করে সাহায্য চান। স্থানীয়রা একটি গাড়ি ভেসে যেতে দেখে উদ্ধারকাজে হাত লাগান। চার পর্যটককে উদ্ধার করা গেলেও গাড়িটি ডুবে যায়। বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পান পর্যটকেরা। তাঁরা জানিয়েছেন, স্থানীয়রা সময়মতো সাহায্য না করলে জীবনহানি হত চার জনেরই।

এই প্রথম নয়, এর আগেও এ রকম ঘটনার সাক্ষী থেকেছে কেরল। গত বছরের অক্টোবরে গুগল ম্যাপ অনুসরণ করে গাড়ি চালানোর সময় নদীতে গিয়ে পড়েন দুই তরুণ চিকিৎসক। তাঁদের মৃত্যু হয়েছিল। বর্ষার সময় এই প্রযুক্তি কী ভাবে ব্যবহার করতে হবে, সেই ঘটনার পর পরই তার একটি নির্দেশিকা জারি করেছিলকেরল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kerala Car Google Maps
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE