Advertisement
০১ মে ২০২৪
Elephant Attack

হাতির সঙ্গে নিজস্বী তোলার চেষ্টা! তাড়া খেয়ে রাস্তায় পড়ে গেলেন পর্যটক, তার পর?

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে প্রাণপণে ছুটছেন দুই ব্যক্তি। তাঁদের পিছু পিছু ধাওয়া করছে একটি হাতি। বেশ কিছুটা ঊর্ধ্বশ্বাসে ছোটার পর এক জন টাল সামলাতে না পেরে পড়ে যান।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৪
Share: Save:

হাতির সঙ্গে নিজস্বী তুলতে গিয়ে কোনও রকমে প্রাণে বেঁচে ফিরলেন দুই পর্যটক। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে প্রাণপণে ছুটছেন দুই ব্যক্তি। তাঁদের পিছু পিছু ধাওয়া করছে একটি হাতি। বেশ কিছুটা ঊর্ধ্বশ্বাসে ছোটার পর এক জন টাল সামলাতে না পেরে পড়ে যান। ওই পর্যটকের মৃত্যু নিশ্চিত ছিল। কিন্তু হাতিটি আক্রমণাত্মক হয়ে উঠলেও সৌভাগ্যক্রেমে ওই ব্যক্তির কোনও ক্ষতি করেনি। ওই ব্যক্তি পড়ে গিয়ে ওঠার চেষ্টা করছিলেন। তখনই হাতিটি তাঁর ঘাড়ের কাছে চলে আসে। তবে হাতিটি সেখান থেকেই আবার ঘুরে রাস্তা পার করে জঙ্গলের দিকে চলে যায়। যাওয়ার সময় ওই ব্যক্তিকে পিছনের পা দিয়ে হালকা লাথিও মারতে দেখা যায়।

জানা গিয়েছে ঘটনাটি কর্নাটকের বন্দিপুর জাতীয় উদ্যান এবং ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রের। চামরাজনগর জেলার মুথুঙ্গার এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। বনদফতর সূত্রে খবর, দুই পর্যটক কর্নাটক থেকে কেরলে যাচ্ছিলেন। সেই সময় তাঁরা বন্দিপুর জাতীয় উদ্যানের ভিতর দিয়ে যে সড়কপথ গিয়েছে, সেটি ধরেই যাচ্ছিলেন। তখন একটি হাতিকে দেখে তাঁরা দাড়িয়ে পড়েন। তার পর হাতিটির খুব কাছ থেকে নিজস্বী তোলার চেষ্টা করেন। আর তাতেই আক্রমণাত্মক হয়ে ওঠে প্রাণীটি। দুই পর্যটককে তাড়া করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE