Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Andhra Pradesh Train Accident

অন্ধ্রে দুর্ঘটনার জের, সোমবার হাওড়া শাখায় বেশ কিছু ট্রেন বাতিলের কথা জানাল রেল

সোমবার হাওড়া-চেন্নাই লাইনে বেশ কয়েকটি ট্রেন বাতিল করল রেল। অন্য রেলপথেও বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। কয়েকটির যাত্রাপথ বদল করা হয়েছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৫:২৯
Share: Save:

অন্ধ্রপ্রদেশের বিজয়নগরম জেলায় দু’টি এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের জের। সোমবার হাওড়া-চেন্নাই লাইনে বেশ কয়েকটি ট্রেন বাতিল করল রেল। অন্য রেলপথেও বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। কয়েকটি ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে।

সোমবার দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশনে দু’টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ন’টি ট্রেনকে ঘুরপথে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১২৮৮২ ডাউন পুরী-শালিমার গরিব রথ এক্সপ্রেস এবং ১২৮৮১ আপ শালিমার-পুরী এক্সপ্রেস ট্রেন দুটি বাতিল করা হয়েছে।

সোমবার ২২৮৫২ মেঙ্গালুরু সেন্ট্রাল-সাঁতরাগাছি বিবেক এক্সপ্রেস, ১২২৪৬ বেঙ্গালুরু-হাওড়া দুরন্ত এক্সপ্রেস, ২০৮৯০ সেকেন্দ্রবাদ-তিরুপতি-হাওড়া হামসফর এক্সপ্রেস, ১২৭০৪ সেকেন্দ্রবাদ-হাওড়া ফলকনামা এক্সপ্রেস ঘুরপথে গন্তব্যে পৌঁছবে। ঘুরপথে গন্তব্যে পৌঁছবে ১২৮৬৪ হাওড়া-বেঙ্গালুরু সুপার ফাস্ট এক্সপ্রেস, ২২৩০৫ বেঙ্গালুরু-জসিডি সাপ্তাহিক এক্সপ্রেস, ২২৫০৩ ডিব্রুগড়-কন্যাকুমারী বিবেক এক্সপ্রেসও ঘুরপথে গন্তব্যে পৌঁছবে।

রেলের তরফে রবিবারই জানানো হয়েছিল যে, সোমবার অর্থাৎ ৩০ অক্টোবর নিম্নলিখিত ট্রেনগুলি বাতিল করা হয়েছে—

· ০৮৫২৭ রায়পুর-বিশাখাপত্তনম প্যাসেঞ্জার স্পেশাল

· ০৮৫২৮ বিশাখাপত্তনম-রায়পুর প্যাসেঞ্জার স্পেশাল

যে সকল ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে সেগুলি হল—

· ০৩৩৫৭ বারউনি-কোয়েম্বাটুর স্পেশাল

· ১৮১৮৯ টাটানগর-এর্নাকুলাম এক্সপ্রেস

· ১১০২০ ভুবনেশ্বর-মুম্বই কোনারক এক্সপ্রেস

· ১২৭০৩ হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনামা এক্সপ্রেস

· ১২২৪৫ হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেস

যে সব ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে সেগুলি হল—

· ২০৮০৯ সম্বলপুর-হুজুর সাহিব নান্দেদ সুপারফাস্ট ট্রেন বিজয়নগরম অবধি গিয়ে সেখান থেকে প্যাসেঞ্জার ট্রেন হিসাবে সম্বলপুর ফিরে আসবে।

· ১৭৪৭৯ পুরী-তিরুপতি এক্সপ্রেস বালুগাঁও স্টেশন অবধি গিয়ে সেখান থেকে প্যাসেঞ্জার ট্রেন হিসাবে পুরী ফিরে আসবে।

· ০৭৪৬৮ বিশাখাপত্তনম-বিজয়নগরম মেমু স্পেশাল পেন্ডুরতি অবধি যাবে। সেখান থেকে প্যাসেঞ্জার ট্রেন হিসাবে বিশাখাপত্তনম ফেরত আসবে।

· ১১০১৯ মুম্বই-ভুবনেশ্বর কোনারক এক্সপ্রেস বিশাখাপত্তনম অবধিই যাবে।

রবিবার অন্ধ্রপ্রদেশের বিজয়নগরম জেলার কণ্টকপল্লিতে বিশাখাপত্তনম থেকে পলাসাগামী একটি প্যাসেঞ্জার ট্রেনে পিছন থেকে ধাক্কা মারে বিশাখাপত্তনম-রায়গাড়া প্যাসেঞ্জার। রেল সূত্রে জানা যায়, রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য পলাসাগামী ট্রেনটি দাঁড়িয়ে ছিল। দুর্ঘটনার পর রেল জানায়, সংঘর্ষের ফলে বিশাখাপত্তনম-পলাসা প্যাসেঞ্জার ট্রেনের তিনটি এবং বিশাখাপত্তনম-রায়গাড়া প্যাসেঞ্জারের দু’টি কামরা লাইনচ্যুত হয়।

রবিবার জানা গিয়েছিল এই ট্রেন দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে সংবাদ সংস্থা পিটিআই জানায়, মৃতের সংখ্যা বেড়ে ১৩ হয়েছে। আহতের সংখ্যা ৪০। সোমবার সকালেও ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। উদ্ধারকাজ শেষ হলে হতাহতের সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Indian Rail Train cancel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE