Advertisement
০১ মে ২০২৪
Heavy Rain In Tamil Nadu

ভারী বর্ষণে তামিলনাড়ুর চার জেলায় বন্যা পরিস্থিতি, বন্ধ স্কুল, উড়ান চলাচলও

সোমবার বৃষ্টি বিপর্যস্ত এলাকাগুলির স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে। খারাপ আবহাওয়ার জেরে ঘুরিয়ে দেওয়া হচ্ছে তুতিকোরিনমুখী সমস্ত বিমান।

Trains, flights hit after heavy rain in Tamil Nadu, more showers predicted

বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ুর দক্ষিণাংশ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১২:০৬
Share: Save:

ফের ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হল তামিলনাড়ুর একাংশে। শনিবার ভোর থেকেই অবিরাম বর্ষণ চলছে তামিলনাড়ুর দক্ষিণের চার জেলা তিরুনেলভেলি, তুতিকোরিন, তেনকাশি এবং কন্যাকুমারীতে। বৃষ্টিতে জেলাগুলির অধিকাংশ শহরে হাঁটু সমান জল দাঁড়িয়ে গিয়েছে। সোমবার বৃষ্টি বিপর্যস্ত এলাকাগুলির স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে। খারাপ আবহাওয়ার জেরে ঘুরিয়ে দেওয়া হচ্ছে তুতিকোরিনমুখী সমস্ত বিমান।

বৃষ্টির জেরে বড় প্রভাব পড়েছে ট্রেন চলাচলের উপরেও। তিরুনেলভেলি থেকে ছাড়া এবং ওই গন্তব্যের উদ্দেশে যাওয়া সতেরোটি ট্রেন ইতিমধ্যেই বাতিল করা হয়েছে। বাতিল হয়েছে বন্দে ভারত এক্সপ্রেসও। এই পরিস্থিতিতে সোমবারও তামিলনাড়ুর ওই জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির কারণ হিসাবে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেই কারণেই এই দুর্যোগ।

পরিসংখ্যান বলছে, ১৫ ঘণ্টায় শুধু তুতিকোরিনেই ৬০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। কন্যাকুমারীতে ১৭.৩ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। বিপদসীমার উপর দিয়ে বইছে বেশ কিছু নদী। দুর্যোগে ত্রাণ বণ্টন ব্যবস্থায় নজরদারি করার জন্য ওই এলাকায় বেশ কিছু মন্ত্রী এবং আমলাকে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। ৫০ সদস্যের দু’টি জাতীয় বিপর্যয় মোকাবিলী বাহিনীর দল উদ্ধারকাজের জন্য মোতায়েন করা হয়েছে। কিছু দিন আগেই ঘূর্ণিঝড় মিগজাউমের দাপটে বানভাসি হয়েছিল তামিলনাড়ুর রাজধানী চেন্নাই এবং তার নিকটবর্তী জেলাগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Heavy Rain Flood Situation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE