Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Patna Court

পটনা আদালতে ট্রান্সফর্মারে বিস্ফোরণ, ঝলসে মৃত্যু এক আইনজীবীর, অগ্নিদগ্ধ আরও দু’জন

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ট্রান্সফর্মার থেকে কয়েক হাত দূরে বেশ কয়েক জন আইনজীবী দাঁড়িয়ে ছিলেন। আচমকাই ট্রান্সফর্মারে আগুন ধরে যায়। তার পর সেটি ফেটে যায়।

ট্রান্সফর্মার বিস্ফোরণের পর আগুন নেভানের কাজ চলছে। ছবি: সংগৃহীত।

ট্রান্সফর্মার বিস্ফোরণের পর আগুন নেভানের কাজ চলছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৬:১০
Share: Save:

পটনা আদালত চত্বরে বুধবার ট্রান্সফর্মার বিস্ফোরণে মৃত্যু হল এক আইনজীবীর। সেই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন আরও দুই আইনজীবী। পুলিশ জানিয়েছে, মৃত আইনজীবীর নাম দেবেন্দ্র প্রসাদ।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ট্রান্সফর্মার থেকে কয়েক হাত দূরে বেশ কয়েক জন আইনজীবী দাঁড়িয়ে ছিলেন। তাঁদের সঙ্গে দেবেন্দ্রও ছিলেন। আচমকাই ট্রান্সফর্মারে আগুন ধরে যায়। তার পর সেটি ফেটে যায়। বিস্ফোরণের জেরে ট্রান্সফর্মারের কাছে দাঁড়িয়ে থাকা আইনজীবী দেবেন্দ্র পুরো ঝলসে যান। গুরুতর আহত হন আরও দুই আইনজীবী। বিস্ফোরণের আওয়াজে আদালত চত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দমকল এবং পুলিশকে খবর দেন অন্যান্য আইনজীবীরাই। দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনার পরই আদালত চত্বরে বিক্ষোভ দেখান আইনজীবীরা। পুলিশ তাঁদের সামাল দেওয়ার চেষ্টা করে। মৃত আইনজীবীর পরিবারকে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে বলে দাবিও জানিয়েছেন তাঁরা। আইনজীবীদের অভিযোগ, বিদ্যুৎ দফতরের গাফিলতির কারণেই এত বড় একটা দুর্ঘটনা ঘটে গেল।

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ট্রান্সফর্মার থেকে তেল লিক হওয়ায় তাতে আগুন ধরে যায়। তার পরই ট্রান্সফর্মারে বিস্ফোরণ হয়। বিদ্যুৎ দফতরের এক আধিকারিকের দাবি, যান্ত্রিক ত্রুটির কারণেই ট্রান্সফর্মারে বিস্ফোরণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Transformer Blast patna Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE