Advertisement
১৯ জুন ২০২৪
Tripura Assembly Election 2023

কংগ্রেসের মিছিলে হামলা দেখেও চুপ! ত্রিপুরায় নির্বাচন কমিশনের কোপে পুলিশ আধিকারিক

ত্রিপুরার ৬০টি বিধানসভা আসনে এক দফায় ভোটগ্রহণ হবে আগামী ১৬ ফেব্রুয়ারি। গণনা ২ মার্চ। ভোট ঘোষণার পরেই সে রাজ্যে শুরু হয়েছে রাজনৈতিক অশান্তি।

নির্বাচন কমিশনের নির্দেশের জেরে তৎপর হয়েছে ত্রিপুরা পুলিশ।

নির্বাচন কমিশনের নির্দেশের জেরে তৎপর হয়েছে ত্রিপুরা পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৯:৫১
Share: Save:

ত্রিপুরায় কংগ্রেসে মিছিলে হামলার ঘটনার তদন্তের নির্দেশ দিল নির্বাচন কমিশন। পাশাপাশি, ওই ঘটনার পর সক্রিয়তা না দেখানোর অভিযোগে অপসারিত করা হয়েছে পশ্চিম ত্রিপুরার জিরানিয়ার মহকুমা পুলিশ আধিকারিক (এসডিপিও)-কে সাসপেন্ড করেছে কমিশন।

পশ্চিম ত্রিপুরার মজলিসপুরে বুধবার কংগ্রেসের কর্মসূচিতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। এআইসিসির সাধারণ সম্পাদক ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক অজয় কুমার গুরুতর আহত হন। প্রাক্তন বিধায়ক গোপাল রায়-সহ কংগ্রেসের আরও ১৫ জন নেতা-কর্মী জখম হন ওই ঘটনায়।

ওই ঘটনার পুলিশের ভূমিকায় উষ্মা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। কেন হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হল না বিষয়ে রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজির কাছে জবাবও চাওয়া হয়েছে। জানতে চাওয়া হয়েছে, পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী পাঠানেো সত্ত্বেও কেন ব্যবহার করা হচ্ছে না।

ত্রিপুরার ৬০টি বিধানসভা আসনে এক দফায় ভোটগ্রহণ হবে আগামী ১৬ ফেব্রুয়ারি। গণনা ২ মার্চ। ভোট ঘোষণার পরেই সে রাজ্যের ধলাই জেলায় দুষ্কৃতীদের হাতে খুন হয়েছেন বিরোধী জনজাতি দল তিপ্রা মথার এক কর্মী। ওই ঘটনাতেও অভিযোগের আঙুল উঠেছে শাসকদল বিজেপির দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE