Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

দাম বেশি কলকাতা-আগরতলা উড়ানের, চিঠি বিপ্লবের

বিমানসংস্থা সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে কলকাতা-আগরতলা রুটে এয়ার ইন্ডিয়ার দিনে দু’টি করে এবং ইন্ডিগোর দিনে ছ’টি করে উড়ান রয়েছে। সম্প্রতি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও আগরতলা ২২ নভেম্বর ২০১৮ ০৩:২৮

আগরতলা-কলকাতা রুটে বিমান টিকিটের দাম ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে, এই অভিযোগ এনে বিমানমন্ত্রী সুরেশ প্রভুকে চিঠি দিলেন ত্রিপুরার বিজেপি মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। মঙ্গলবার এই চিঠিতে তিনি বিমান টিকিটের দাম নিয়ন্ত্রণ করার জন্য অনুরোধ করেছেন। চিঠিতে মুখ্যমন্ত্রীর অভিযোগ, এক সময়ে আগরতলা-কলকাতা রুটে টিকিটের দাম ২ হাজার টাকা ছিল। এখন এক পিঠের টিকিটের দাম বেড়ে ১৩-১৫ হাজার হয়েছে। মুখ্যমন্ত্রীর দাবি, অনেক সময়ে চেয়েও টিকিট মিলছে না। অসুস্থ রোগীকে নিয়ে কলকাতায় চিকিৎসার জন্য আসতে পারছেন না অনেকেই।

টিকিটের দাম কমাতে সম্প্রতি বিমানের জ্বালানিতে প্রদত্ত কর ১৮ শতাংশ থেকে কমিয়ে ১৬ শতাংশ নেওয়া হবে বলেও রাজ্য মন্ত্রিসভায় সিদ্ধান্ত হয়েছে। আগরতলা থেকে কলকাতায় বিমান সংখ্যা বাড়ানোর জন্য আগেও বিপ্লব বিমানমন্ত্রীর সঙ্গে দেখা করে অনুরোধ করেছিলেন।

বিমানসংস্থা সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে কলকাতা-আগরতলা রুটে এয়ার ইন্ডিয়ার দিনে দু’টি করে এবং ইন্ডিগোর দিনে ছ’টি করে উড়ান রয়েছে। সম্প্রতি এই রুট থেকে দু’টি উড়ান তুলে নিয়েছে স্পাইসজেট। সংস্থা সূত্রের খবর, ইন্ডিগোর ছ’টি উড়ানের জন্য টিকিটের দাম কমেছিল। উড়ান চালিয়ে লোকসান হচ্ছিল। ইন্ডিগো সূত্রে জানা গিয়েছে, এই রুটে প্রচুর চাহিদা থাকলেও লাভ হয় না। প্রতি দিনের উড়ান প্রায় ভর্তি থাকে। কিন্তু ভাড়া কম। যাত্রীদের তরফ থেকে অভিযোগ উঠেছে, বেশির ভাগ দিন ইন্ডিগো ছ’টি উড়ান চালায় না। একটি, কখনও দু’টি উড়ান বাতিল করে যাত্রীদের বাকি উড়ানে জায়গা করে দেওয়া হয়। বিমানসংস্থাগুলির পাল্টা দাবি, যে দামের কথা মুখ্যমন্ত্রী বলছেন, তা ঠিক নয়। একটি অনলাইন সংস্থায় এ দিন দেখা গিয়েছে, নভেম্বরের শেষে চার হাজার টাকায় পাওয়া যাচ্ছে কলকাতা থেকে আগরতলা রুটের এক পিঠের টিকিট। সেই দাম ডিসেম্বরে তিন হাজার, ফেব্রুয়ারিতে আড়াই হাজার ও এপ্রিলে দু’হাজারের কাছাকাছি।

Advertisement

আরও পড়ুন

Advertisement