Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Communal harmony

Communal Harmony: মাকে ভালবেসে প্রতিমা দিলেন ইসলাম মিয়াঁ

প্রতিমা নেওয়ার আগে সামনে বসে প্রণাম করেন ইসলাম। তার পর প্রতিমার মূল্য সরাসরি প্রতিমাশিল্পী গৌরাঙ্গ পালের হাতে তুলে দেন।

প্রতিমার দোকানে করজোড়ে ইসলাম মিয়াঁ।

প্রতিমার দোকানে করজোড়ে ইসলাম মিয়াঁ। —নিজস্ব চিত্র।

বাপী রায়চৌধুরী
আগরতলা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ০৪:৪৭
Share: Save:

ধর্ম নিয়ে চাপানউতোর ও হিংসার মধ্যেও সম্প্রীতি ও পরমত সহিষ্ণুতার চিত্র দেখা গেল ত্রিপুরার সিপাহীজলা জেলায়। সোনামুড়া মহকুমার যাত্রাপুর থানা এলকার লেদ্রাবাড়ি গ্রামের বাসিন্দা ইসলাম মিয়াঁ বাজার কমিটির কালী পুজোর জন্য প্রতিমা কিনে দিলেন আজ। কমিটির লোকজনকে নিয়ে তিনি স্থানীয় দোকানে প্রতিমা কিনতে গেলে অনেক মানুষের ভিড় জমে সে দৃশ্য দেখতে।

প্রতিমা নেওয়ার আগে সামনে বসে প্রণাম করেন ইসলাম। তার পর প্রতিমার মূল্য সরাসরি প্রতিমাশিল্পী গৌরাঙ্গ পালের হাতে তুলে দেন। ইসলাম মিয়াঁর বক্তব্য, “আমরা যদি মানুষ হই, তা হলে মাকে ভালবাসতে হবে।” তিনি জানান, গত চার পাঁচ দিন ধরে বারবার তিনি স্বপ্ন দেখেছেন, কালী প্রতিমার সঙ্গে কথা বলছেন। কিন্তু বর্তমান সময়ে এই কথা কাউকে বলতে পারছিলেন না। শেষে সিদ্ধান্ত নেন থলিবাড়ি বাজার কমিটির কালী পূজার প্রতিমা কিনে দেবেন। পূজা কমিটির সম্পাদক গোপাল পালের কাছে গিয়ে নিজের ইচ্ছার কথা জানান। গোপাল কমিটির সকলের সাথে কথা বলে সম্মতি দেন। গোপাল এ দিন বলেন, “আজকের দিনে ইসলাম মিয়াঁর মতো মানুষের বড় অভাব। আমরা সকলে ওঁর এই সিদ্ধান্তকে সন্মান জানিয়েছি। সেই মোতাবেক আজ সবাই মিলে প্রতিমা কেনা হল।

ইসলাম মিয়াঁ বলেন, এই মাতৃভূমিতে থাকতে গেলে মাকে সন্মান এবং শ্রদ্ধা করতে হবে। মায়ের জন্যই এই সবুজ পৃথিবীকে দেখতে পেয়েছি। মাকে সবাই মিলে ভালবাসতে হবে। তিনি আবেদন করেন, কেউ যাতে মাকে আঘাত না করেন। এখানে জাতি ভেদাভেদ নেই। তাঁর আহ্বান সারা পৃথিবীর মানুষই যেন মাকে ভালবাসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Communal harmony Tripura Diwali 2021 Diwali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE