Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Terrorist

কাশ্মীরে গ্রেফতার ২ জঙ্গির বিজেপি যোগ

পুলিশ জানিয়েছে, উত্তর কাশ্মীরের কুপওয়ারার ত্রেহগাম এলাকার বাসিন্দা মুমতাজ ও জাহাঙ্গির। ত্রেহগামের বিজেপি সভাপতি মুমতাজ। সেখানে মহিলা মোর্চার সভাপতির পদে রয়েছে জাহাঙ্গির।

terrorist.

—প্রতীকী ছবি।

সাবির ইবন ইউসুফ
শ্রীনগর শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ০৭:৫৬
Share: Save:

গত দু’দিন ধরে সেনা-জঙ্গি সংঘর্ষে সরগরম জম্মু-কাশ্মীর। নিহত হয়েছেন দুই সেনাকর্তা-সহ ৫ জওয়ান। সেনা অভিযানে মৃত্যু হয়েছে লস্কর-ই-তইবার দুই জঙ্গির। এর মধ্যেই আজ আরও দুই সন্দেহভাজন লস্কর জঙ্গির গ্রেফতারের খবর প্রকাশ্যে এল। উদ্বেগের বিষয়, মুমতাজ আহমেদ লোন এবং জাহাঙ্গির আহমেদ লোন নামে ওই দুই সন্দেহভাজন বিজেপির সক্রিয় সদস্য।

পুলিশ জানিয়েছে, উত্তর কাশ্মীরের কুপওয়ারার ত্রেহগাম এলাকার বাসিন্দা মুমতাজ ও জাহাঙ্গির। ত্রেহগামের বিজেপি সভাপতি মুমতাজ। সেখানে মহিলা মোর্চার সভাপতির পদে রয়েছে জাহাঙ্গির। গোপন সূত্রে খবর পেয়ে গত ২১ নভেম্বর দক্ষিণ কাশ্মীরে যাওয়ার পথে জাতীয় সড়কে নাকা তল্লাশি চালাচ্ছিল পুলিশ। সেই সময় একটি গাড়ি থেকে প্রচুর অস্ত্র-সহ গ্রেফতার করা হয় দু’জনকে। পুলিশ সূত্রের খবর, দক্ষিণ কাশ্মীরে হামলা চালানোর ছক কষেছিল ওরা।

বিজেপির মুখপাত্র সাজিদ বলেন, বিষয়টি খুবই উদ্বেগের। দলের তরফে তা খতিয়ে দেখা হচ্ছে। গত বছর জম্মু-কাশ্মীর থেকে বিজেপির সংখ্যালঘু শাখার দায়িত্বপ্রাপ্ত তালিব হুসেন শাহকে গ্রেফতার করা হয়। তালিবের লস্কর যোগ পাওয়ার পরে বিজেপি জানিয়েছিল, বিজেপিতে যোগ দিয়ে সাধারণ মানুষের মধ্যে মেশার চেষ্টা করছে জঙ্গিরা। মুমতাজ ও জাহাঙ্গিরের গ্রেফতারির পর ফের সেই দাবি সামনে এসেছে।

অন্য দিকে, গত দু’দিনে রাজৌরিতে সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত দুই লস্কর জঙ্গি সম্পর্কে সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী আজ জানিয়েছেন, জঙ্গিরা আফগানিস্তান-সহ আরও অন্য দেশে প্রশিক্ষণপ্রাপ্ত। রাজৌরি-পুঞ্জে এমন ২০-২৫ জন জঙ্গি এখন সক্রিয়। পাকিস্তান ওদের অনুপ্রবেশে মদত দিচ্ছে। এই এলাকা জঙ্গিমুক্ত করতে সেনার অন্তত আরও এক বছর লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Kashmir BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE