Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Arunachal Pradesh

অরুণাচলে সেনা হেলিকপ্টার দুর্ঘটনায় দু’জনের দেহ উদ্ধার, বাকিদের খোঁজ চলছে

শুক্রবার সকাল ১১টা নাগাদ আপার সিয়াঙের পাহাড়ি গ্রাম মিগিঙের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। কিন্তু গ্রামটি দুর্গম এলাকায়। যাওয়ার রাস্তা বলতে একটি মাত্র ঝুলন্ত সেতু।

হেলিকপ্টারটি পাহাড়ে ভেঙে পড়ার পরের দৃশ্য। ছবি: পিটিআই।

হেলিকপ্টারটি পাহাড়ে ভেঙে পড়ার পরের দৃশ্য। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৬:২৩
Share: Save:

অরুণাচল প্রদেশের পাহাড়ে সেনা হেলিকপ্টার ভেঙে মৃত্যু হল দু’জনের। তবে মৃত্যুসংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেনা সূত্রে খবর, হেলিকপ্টারে মোট পাঁচ জন ছিলেন। দু’জনের দেহ উদ্ধার হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা।

শুক্রবার সকাল ১১টা নাগাদ আপার সিয়াঙের পাহাড়ি গ্রাম মিগিঙের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। কিন্তু গ্রামটি দুর্গম এলাকায়। যাওয়ার রাস্তা বলতে একটি মাত্র ঝুলন্ত সেতু। যে জায়গায় হেলিকপ্টারটি ভেঙে পড়েছে, গ্রাম থেকে সেখানে যাওয়াটা আরও চ্যালেঞ্জিং বলে জানিয়েছিলেন আপার সিয়াঙের পুলিশ সুপার জুম্মার বাসার। যদিও ইতিমধ্যেই তিনটি দল উদ্ধারকাজ চালাচ্ছে। উদ্ধারকাজে নামানো হয়েছে একটি এমআই-১৭ এবং দু’টি ধ্রুব হেলিকপ্টার। এ ছাড়া গ্রামবাসীদেরও সাহায্যও নেওয়া হচ্ছে।

শুক্রবার পৌনে ১১টা নাগাদ লিকাবালি থেকে সেনা জওয়ানদের নিয়ে রুটিন মহড়ায় বেরিয়েছিল অ্যাডভান্সড লাইট হেলিকপ্টারটি। তখনই ভারত-চিন সীমান্তলাগোয়া মিগিঙের কাছে ভেঙে পড়ে সেটি।

এই দুর্ঘটনার একটি ভিডিয়ো শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ঘন গাছপালায় ঢাকা পাহাড়ের একটি অংশ থেকে কালো ধোঁয়া বেরোচ্ছে। টুইট করে তিনি বলেন, “অরুণাচল প্রদেশের আপার সিয়াঙে সেনার হেলিকপ্টার ভেঙে পড়ার একটি ভয়ানক ভিডিয়ো পেয়েছি। প্রার্থনা করছি, সব যেন কুশল থাকে।”

এ মাসেই গত ৫ অক্টোবর রুটিন মহড়ার সময় তাওয়াঙে ভেঙে পড়েছিল সেনার চিতা হেলিকপ্টার। সেই দুর্ঘটনায় দুই পাইলটের মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arunachal Pradesh crash Helicopter army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE