Advertisement
০৪ মার্চ ২০২৪
UP News

গরমে ঘুম আসে না, সারারাত এসি চালিয়ে রাখলেন চিকিৎসক, ঠান্ডায় মৃত্যু দুই সদ্যোজাতের

উত্তরপ্রদেশের একটি বেসরকারি ক্লিনিকে দুই সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে। অভিযোগ, আগের দিন রাতে চিকিৎসক ক্লিনিকের এসি চালিয়ে রেখেছিলেন। ঠান্ডাতেই শিশুদের মৃত্যু হয়েছে।

Two dead as doctor allegedly kept the AC on in UP.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১০:০১
Share: Save:

গরমে ভাল করে ঘুম হয় না, তাই রাতে এসি ছাড়া থাকতেই পারেন না চিকিৎসক। অভিযোগ, তাঁর বেসরকারি ক্লিনিকে সারারাত শীতাতপ নিয়ন্ত্রণকারী যন্ত্র (এসি) চালানো ছিল। সেই ঠান্ডা সহ্য করতে না পেরে দুই সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে।

উত্তরপ্রদেশের শামলী জেলার ঘটনা। অভিযুক্ত চিকিৎসকের নাম নীতু। তিনি একটি বেসরকারি ক্লিনিক চালান। তাঁর ক্লিনিকে রবিবার দুই সদ্যোজাতের মৃত্যু হয়েছে। তাদের পরিবারের অভিযোগ, শনিবার রাতে ক্লিনিকে এসি চালিয়ে রেখেছিলেন ওই চিকিৎসক। ভাল করে ঘুমানোর জন্যই এসি চালিয়েছিলেন। সদ্যোজাতদের কাছে এসির সেই হাওয়া অসহ্য হয়ে উঠেছিল। সেই কারণেই তাদের মৃত্যু হয়েছে।

শনিবারেই জন্ম হয়েছিল ওই দুই শিশুর। সরকারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে জন্মের পর তাদের বেসরকারি ক্লিনিকে স্থানান্তরিত করা হয়। রবিবার সকালেই শিশু দু’টির নিথর দেহ উদ্ধার করেন অভিভাবকেরা। ক্লিনিকে বিক্ষোভ দেখানো হয়। অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেন তাঁরা।

সংশ্লিষ্ট থানার এসএইচও নেত্রপাল সিংহ জানিয়েছেন, মৃতদের পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় মামলা রুজু করা হয়েছে। তাঁকে গ্রেফতারও করেছে পুলিশ। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে সে দিন রাতে ঠিক কী হয়েছিল, কেন ক্লিনিকের এসি চালানো ছিল, কী ভাবে শিশু দু’টির মৃত্যু হল, তা জানার চেষ্টা করা হচ্ছে। রাজ্যের স্বাস্থ্য দফতরও এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE