Advertisement
২১ মে ২০২৪
Mumbai Airport

শৌচালয়ে টিকিট বদল, আলাদা গন্তব্যে উড়ে গেলেন দুই বিদেশি! মুম্বই বিমানবন্দরে ফাঁস কীর্তি

যাঁর যাওয়ার কথা ছিল কাঠমান্ডুতে, তিনি সোজা গিয়ে নামলেন লন্ডনে। যিনি লন্ডনে যাবেন বলে টিকিট কেটেছিলেন, তিনি পৌঁছে গেলেন কাঠমান্ডুতে। পরিকল্পনা করেই এই কাণ্ড ঘটিয়েছিলেন দুই বিদেশি।

Two foreigners swap boarding pass in Mumbai Airport and landed in different countries.

টিকিট বদলে দুই ভিন্ন দেশে গিয়ে নামলেন বিদেশি যাত্রীরা। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৩:৫৬
Share: Save:

মুম্বই বিমানবন্দর থেকে একে অপরের সঙ্গে টিকিট বদল করে ভিন্ন গন্তব্যে পৌঁছে গেলেন দুই বিদেশি। যাঁর যাওয়ার কথা ছিল কাঠমান্ডুতে, তিনি সোজা গিয়ে নামলেন লন্ডনে। আবার যিনি লন্ডনে যাবেন বলে টিকিট কেটেছিলেন, তিনি পৌঁছে গেলেন নেপালের রাজধানীতে।

পরিকল্পনা করেই এই কাণ্ড ঘটিয়েছিলেন ওই দুই বিদেশি। তবে শেষমেশ পরিকল্পনা অনুযায়ী সাফল্য এল না। ধরা পড়ে গেলেন দু’জনেই। তাঁদের গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের এক জন শ্রীলঙ্কার বাসিন্দা, অন্য জন জার্মানির নাগরিক। মুম্বই বিমানবন্দরের কাছে একটি হোটেলে ছিলেন তাঁরা। সেখানেই গন্তব্য ওলটপালটের ছক কষেন। গত সোমবার যাত্রার দিন তাঁরা যথাসময়ে বিমানবন্দরে পৌঁছে যান। সেখানকার শৌচালয়ে গিয়ে দু’জন একে অপরের সঙ্গে বিমানের টিকিট বদলে নেন। তার পর ব্রিটেনের বিমানে উঠে পড়েন ২২ বছর বয়সি শ্রীলঙ্কান নাগরিক। কাঠমান্ডুর বিমানে নেপাল পাড়ি দেন ৩৬ বছরের জার্মান যাত্রী।

বিমানে টিকিট পরীক্ষার সময় শ্রীলঙ্কান যুবক ধরা পড়ে যান। বিমানকর্মীরা দেখেন, তাঁর পাসপোর্টে যাত্রার সময়টি সঠিক সময়ের সঙ্গে মিলছে না। এতে সন্দেহ হওয়ায় টিকিটও মিলিয়ে দেখেন বিমানকর্মীরা। দেখা যায় টিকিটের সঙ্গে পাসপোর্টের সময়ের মিল নেই। এমনকি, তাঁর পাসপোর্টটিও ভুয়ো বলে অভিযোগ।

লন্ডন থেকে শ্রীলঙ্কার ওই যুবককে আবার মুম্বই পাঠিয়ে দেওয়া হয়। ধরা পড়েন জার্মান নাগরিকও। তাঁকেও মুম্বই পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। প্রতারণা এবং ষড়যন্ত্রের অভিযোগে তাঁদের গ্রেফতার করা হয়েছে। পুলিশের জেরার মুখে শ্রীলঙ্কান যুবক স্বীকার করেছেন, তিনি কেরিয়ারের আরও ভাল সুযোগের জন্য লন্ডনে যেতে চেয়েছিলেন। তাই জার্মান যুবকের সঙ্গে এই পরিকল্পনা করেছিলেন। গোটা প্রক্রিয়ার সঙ্গে আরও কেউ যুক্ত আছেন কি না, খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Airport flight Flight Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE