Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Building Collapse

উত্তরপ্রদেশে বাড়ি ভেঙে দু’জনের মৃত্যু, কিছু মানুষের আটকে পড়ার আশঙ্কা, চলছে উদ্ধারকাজ

সোমবার ভোর ৪টে নাগাদ বারাবাঁকিতে একটি দোতলা বাড়ি ভেঙে পড়ার খবর পায় স্থানীয় প্রশাসন। প্রাথমিক ভাবে জানা যায়, বাড়িটিতে ১৯ জন থাকতেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল।

Two killed and some feared trapped after building collapses in UP’s Barabanki

ঘটনাস্থলে উদ্ধারকারী দল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪৯
Share: Save:

উত্তরপ্রদেশের বারাবাঁকিতে একটি দোতলা বাড়ি ভেঙে মৃত্যু হল দু’জনের। ধ্বংসস্তূপের ভিতরে একাধিক মানুষ আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের উদ্ধার করতে কাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। পুলিশের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই ১২ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু দু’জনের চোট এতই গুরুতর ছিল যে, হাসপাতালে নিয়ে গিয়েও তাঁদের বাঁচানো যায়নি।

সোমবার ভোর ৪টে নাগাদ বারাবাঁকিতে একটি দোতলা বাড়ি ভেঙে পড়ার খবর পায় স্থানীয় প্রশাসন। প্রাথমিক ভাবে জানা গিয়েছিল, বাড়িটিতে ১৯ জন রয়েছেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলও। জানা যায়, ওই বাড়িতে থাকা একটি পরিবারের চার সদস্য ঘটনাস্থল ছেড়ে পালিয়েছিলেন। রয়ে গিয়েছিলেন অন্য পরিবারগুলির ১২ সদস্য। বারাবাঁকির পুলিশ সুপার দীনেশকুমার সিংহ জানান, ১২ জনের মধ্যে সবাইকে বাঁচানো গেলেও দু’জনকে বাঁচানো যায়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দোতলা বাড়িটিতে চার-পাঁচটি পরিবার থাকত। বাড়ির ভগ্নপ্রায় দশা দেখে ভেঙে পড়ার আশঙ্কায় কিছু দিন আগেই একটি পরিবার ওই বাড়িটি ছেড়ে চলে যায়। স্থানীয়দের সহায়তায় ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধারকাজ চালিয়ে নিয়ে যাচ্ছে দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা। কেউ এখনও ভিতরে আটকে রয়েছেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE