Advertisement
০৩ মে ২০২৪
Electrocuted Death

মহরমে দুর্ঘটনা গুজরাতে, শোভাযাত্রা চলাকালীন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত দুই, আহত অন্তত ২২

শনিবার বিকেলে গুজরাতের রাজকোটে এক দল মানুষ মহরমের শোভাযাত্রা নিয়ে বেরিয়েছিলেন। তাজিয়া বিদ্যুতের হাই-ভোল্টেজ তারের সংস্পর্শে আসে। মৃত্যু হয় দু’জনের।

Two person dies electrocuted during Muhharam Procession in Gujarat.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৯:২৪
Share: Save:

মহরমের শোভাযাত্রা চলাকালীন দুর্ঘটনা। তাজিয়ায় বিদ্যুতের তার লেগে তড়িদাহত হলেন অনেকে। এই ঘটনায় অন্তত দু’জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ২২।

ঘটনাটি গুজরাতের রাজকোট জেলার রসুল পাড়া এলাকার। শনিবার বিকেলে সেখানে এক দল মানুষ মহরম উপলক্ষে তাজিয়া নিয়ে বেরিয়েছিলেন। শোভাযাত্রা করে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন তাঁরা। কিন্তু আচমকা রাস্তার উপরে বিদ্যুতের হাই-ভোল্টেজ তারের সংস্পর্শে আসে তাজিয়া। সঙ্গে সঙ্গে শোভাযাত্রার অনেকেই বিদ্যুৎস্পৃষ্ট হন।

স্থানীয় থানার ইনস্পেক্টর জানিয়েছেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যে দু’জনের মৃত্যু হয়েছে, তাঁরা হলেন জুনায়েদ মাজোঠি (২২) এবং সাজিদ সামা (২০)।

এর আগে শনিবারেই অনুরূপ ঘটনা ঘটেছে ঝাড়খণ্ডে। বোকারোতে মহরমের তাজিয়ার লোহার রড বিদ্যুতের হাই টেনশন তারে লেগে অন্তত চার জনের মৃত্যু হয়েছে। আহতও হন অনেকে। ভোর ৬টা নাগাদ সেই দুর্ঘটনা ঘটে।

ধর্মীয় অনুষ্ঠান পালন করতে গিয়ে মৃত্যু হয়েছিল রথের দিনও। গত মাসেই উল্টোরথের সময় ত্রিপুরায় তড়িদাহত হয়ে প্রাণ হারান তিন মহিলা, তিন শিশু-সহ সাত জন। রথটি বিদ্যুতের তারের সংস্পর্শে এসে পড়ায় দুর্ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ হয়ে ওই সাত জনের মৃত্যু হয়। রথের দুর্ঘটনার ছবি দেখা গেল মহরমেও। দেশের দুই রাজ্যে একই ভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্তত ছ’জনের মৃত্যু হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Rajkot Electrocuted Death News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE