Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tamil Nadu Incident

শিক্ষকের কাছে নালিশ কেন? ‘ক্লাস লিডারের’ জলে বিষ মিশিয়ে দিল দুই পড়ুয়া

বাড়ির কাজ করে না আনায় শিক্ষকের কাছে নালিশ করেছিল ‘ক্লাস লিডার’। সেই আক্রোশে তার জলে বিষ মিশিয়ে দেয় দুই ছাত্র। জল খেয়ে সে অসুস্থ হয়ে পড়ে।

Two students allegedly mixed poison in class leader’s water in Tamil Nadu.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৬:৫৬
Share: Save:

স্কুলে ‘ক্লাস লিডারের’ জলের বোতলে বিষ মিশিয়ে দেওয়ার অভিযোগ দুই পড়ুয়ার বিরুদ্ধে। অভিযোগ, ওই দুই পড়ুয়ার বিরুদ্ধে শিক্ষকের কাছে নালিশ করেছিল তাদের সহপাঠী। সেই আক্রোশ থেকে তার জলে বিষ মিশিয়ে দেওয়া হয়।

ঘটনাটি তামিলনাড়ুর সালেম জেলার একটি সরকারি স্কুলের। অষ্টম শ্রেণির ক্লাসে এই ঘটনা ঘটে। বিষ মেশানো জল খেয়ে ওই ছাত্র অসুস্থ হয়ে পড়ে। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ছাত্রের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার স্কুলটিতে অষ্টম শ্রেণির পড়ুয়াদের বাড়ির কাজ দিয়েছিলেন শিক্ষক। কিন্তু পরের দিন সেই কাজ করে আনেনি ক্লাসের দু’জন। ওই দুই পড়ুয়ার নামে শিক্ষকের কাছে নালিশ করে এক ছাত্র। সে ওই ক্লাসের ‘লিডার’। ছাত্রদের প্রতিনিধি হিসাবে ‘ক্লাস লিডারের’ ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ। সে ছাত্রদের কথা শিক্ষকের কাছে এবং শিক্ষকের কথা ছাত্রদের কাছে পৌঁছে দেয়। এ ক্ষেত্রেও একই কাজ করেছিল ওই পড়ুয়া।

তার নালিশের পরেই বাড়ির কাজ করে না আনা দুই পড়ুয়াকে শাস্তি দেন শিক্ষক। এতে ‘ক্লাস লিডারের’ উপর ক্ষুব্ধ হয় তারা। চক্রান্ত করে ‘লিডার’ ছাত্রের জলের বোতলে ওই দু’জন বিষ মিশিয়ে দেয় বলে অভিযোগ। টিফিনের সময় সেই জল খেয়ে ছাত্র অসুস্থ হয়ে পড়ে।

পরে জানা যায়, তার জলে বিষাক্ত পদার্থ মিশে ছিল। শিক্ষকের জেরার মুখে বিষ মেশানোর কথা স্বীকার করে নেয় অভিযুক্ত দুই ছাত্র। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamil Nadu Poison class Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE